‘প্রভাবশালী’ চিদম্বরমের জামিনের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট!

জামিনের আবেদন খারিজ করে দিল্লি হাইকোর্ট জানায়, তথ্যপ্রমাণ নষ্ট করার কোনও সুযোগ নেই। তবে সাক্ষীদের প্রভাবিত করতে পারেন চিদাম্বরম।

Updated By: Sep 30, 2019, 04:38 PM IST
‘প্রভাবশালী’ চিদম্বরমের জামিনের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট!

নিজস্ব প্রতিবেদন: আর্থিক দুর্নীতি মামলায় জামিন চেয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। কিন্তু সাক্ষীদের প্রভাবিত করতে পারেন, এই যুক্তিতে তাঁর জামিনের আবেদন খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট।

পি চিদম্বরমের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনে তীব্র বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। যুক্তি হিসাবে সলিসিটর জেনারেল বলেন, যদি জামিন পান, বিপজ্জনক হতে পারেন চিদম্বরম। সাক্ষীদের প্রভাবিত করতে পারেন তিনি। চিদম্বরমের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করে দিল্লি হাইকোর্ট জানায়, তথ্যপ্রমাণ নষ্ট করার কোনও সুযোগ নেই। তবে সাক্ষীদের প্রভাবিত করতে পারেন চিদাম্বরম।

আরও পড়ুন: পাটনায় নিজের ঘরেই জলবন্দি উপ-মুখ্যমন্ত্রী, উদ্ধার করে আনল পুলিস

‘আইএনএক্স মিডিয়া’ দুর্নীতি মামলায় ২১ অগাস্ট প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারের পর প্রথম ১৫ দিন সিবিআই হেফাজতে থাকার পর ৫ সেপ্টেম্বর থেকে তিহাড় জেলেই রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। চিদম্বরমের বিরুদ্ধে সিবিআই-এর অভিযোগ, অর্থমন্ত্রী থাকাকালীন ‘আইএনএক্স মিডিয়া’ নামের সংস্থাকে বিদেশ থেকে বেআইনি ভাবে ৩০৫ কোটি টাকা পাইয়ে দিয়েছিলেন তিনি। এই টাকা পাইয়ে দেওয়ার জন্য চিদম্বরমকে বিপুল অঙ্কের টাকা ঘুষ দিয়েছিলেন ‘আইএনএক্স মিডিয়া’র তৎকালীন কর্ণধার পিটার মুখার্জি আর ইন্দ্রাণী মুখার্জি। যদিও চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বল দাবি করেন, আইএনএক্স মিডিয়ার এগজিকিউটিভ ইন্দ্রাণী মুখার্জির সঙ্গে কোনওদিন সাক্ষাত্ হয়নি প্রাক্তন অর্থমন্ত্রীর। আদালতে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী দাবি করেন, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি তেমন গুরুতর নয়। অভিযোগ প্রমানিত হলে ৭ বছরের কারাদণ্ড হতে পারে তাঁর।

.