দিল্লি কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা অজয় মাকেনের

২০১৭ সালের মে মাসে একবার পদত্যাগ করেছিলেন মাকেন। পুর নির্বাচনে খারাপ ফল করার পরই তিনি পদ ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন

Updated By: Jan 4, 2019, 09:07 AM IST
দিল্লি কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা অজয় মাকেনের

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের আগেই ইস্তফা দিলেন দিল্লি কংগ্রেসের প্রধান অজয় মাকেন। সূত্রের খবর মাকেনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

টানা তিনবার ক্ষমতায় থাকার পর চার বছর আগে ক্ষমতাচ্যুত হয় কংগ্রেস। সে সময় রাজধানীতে দলের দায়িত্ব নেন মাকেন। তাঁকে আনা হয় অরবিন্দার সিং লাভলির জায়গায়।

আরও পড়ুন-জেলা হাসপাতাল বা মেডিক্যাল কলেজে ডাক্তার দেখাতে গেলে এবার লাগবে এই কার্ড

কেন এই পদত্যাগ তা নিয়ে বিভিন্ন জল্পনা রয়েছে। তবে মনে করা হচ্ছে প্রধানত স্বাস্থ্যের কারণেই সরে গেলেন মাকেন। তিন মাস আগেই মাকেনের ইস্তফা দেওয়ার খবর রাজধানীতে ঘেরাফেরা করছিল। কংগ্রেসের পক্ষ থেকে অবশ্য তা অস্বীকার করা হয়। গত রাতে রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাত করে তিনি তাঁর পদত্যাগ জমা দেন।

স্বাস্থ্যের সমস্যার কারণে কয়েকবার বিদেশে চিকিত্সা করতে গিয়েছেন। সে সময় তাঁর দায়িত্ব সামলেছেন পি সি চাকো। ২০১৭ সালের মে মাসে একবার পদত্যাগ করেছিলেন মাকেন। পুর নির্বাচনে খারাপ ফল করার পরই তিনি পদ ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করেন। সে সময় তাঁকে তাঁর পদত্যাগপত্র ফিরিয়ে নিতে বলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রী DA ঘোষণা বিভ্রান্তিমূলক, অভিযোগ কর্মী সংগঠনগুলির

দলে বরাবরই শীর্ষ নেতাদের সঙ্গে বিরুদ্ধ মত পোষণ করছেন মাকেন। দিল্লিতে আপ-এক সঙ্গে বোঝাপড়া করার তীব্র বিরোধী ছিলেন মাকেন।  

.