Moon A Hindu Rashtra: 'রাজধানী শিবশক্তি! হিন্দুরাষ্ট্র হোক চাঁদ', দাবি হিন্দু মহাসভার প্রধানের

তাঁর কথায়, ”সংসদে চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র বলে ঘোষণা করা হোক। চন্দ্রযান ৩-এর অবতরণের স্থান ‘শিবশক্তি পয়েন্ট’কে সেই দেশের রাজধানী রূপে গড়া হোক।” 

Updated By: Aug 28, 2023, 03:05 PM IST
Moon A Hindu Rashtra: 'রাজধানী শিবশক্তি! হিন্দুরাষ্ট্র হোক চাঁদ', দাবি হিন্দু মহাসভার প্রধানের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অল ইন্ডিয়া হিন্দু মহাসভার জাতীয় সভাপতি স্বামী চক্রপাণি মহারাজ দাবি করেছেন যে অন্য কোনও ধর্মীয় বা জাতীয় দাবির আগে চাঁদকে হিন্দু রাষ্ট্র হিসাবে স্বীকৃতি দেওয়া উচিত। গত ২৩ আগস্ট চাঁদের দক্ষিণ মেরুতে সফলভাবে অবতরণ করে চন্দ্রযান-৩। এই ঐতিহাসিক মাইলফলক অর্জনের পরই এমন প্রস্তাব আনেন তিনি।

আরও পড়ুন, Artificial Intelligence: মানুষের বুদ্ধিমত্তার বিকল্প হতে পারে না AI, সাফ জানাল হাইকোর্ট

সফল সফট ল্যান্ডিং-এর পরই সেই ল্যান্ডিং স্পটের নাম শিবশক্তি রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরই চক্রপানি মহারাজ ভারত সরকারের কাছে আবেদন জানান যে অন্য় কোনও ধর্ম চাঁদের উপর মালিকানা ঘোষণা করার আগে যেন সরকার এই দাবি জানায়। সংসদে এই নিয়ে প্রস্তাবনা পাশেরও দাবি করেন তিনি।  

তাঁর কথায়, ”সংসদে চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র বলে ঘোষণা করা হোক। চন্দ্রযান ৩-এর অবতরণের স্থান ‘শিবশক্তি পয়েন্ট’কে সেই দেশের রাজধানী রূপে গড়া হোক।” অন্য ধর্মের তরফে এই ধরনের দাবি করার আগেই সংসদে এই সংক্রান্ত বিল পাশ করানোর আরজি মহারাজের। স্বামী চক্রপাণি মহারাজ, তিনি নিজেকে অখিল ভারতীয় হিন্দু মহাসভার সভাপতি বলে দাবি করেছেন।  

একইসঙ্গে এই স্বামী চক্রপাণি মহারাজ বলেন, 'শিবশক্তি পয়েন্টকে আমি শিবশক্তি ধাম হিসেবেই দেখছি। হিন্দু মহাসভা এবং সন্ত মহাসভার তরফ থেকে এই মর্মে আমরা সরকারের কাছে একটি চিঠিও লিখছি। চাঁদে যাতায়াত শুরু হলেই ওই শিবশক্তি পয়েন্টে আমি ভগবান শিব, মা পার্বতী এবং ভগবান গণেশের একটি মন্দির তৈরি করব।'

চক্রপাণি মহারাজের মতে, চাঁদে অন্য কেউ জিহাদ করতে যাওয়ার আগে, সেখানে গিয়ে উগ্র মতাদর্শ ছড়াতে, সন্ত্রাসবাদ ছড়ানোর আগেই ভারতের উচিত চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র হিসেবে ঘোষণা করা। হিন্দু মতাদর্শ প্রতিষ্ঠা হলে এই ভয় আর থাকবে না।

আরও পড়ুন, Kota Students Suicide Cases: '২ মাস পরীক্ষা বন্ধ রাখুন', পড়ুয়ার আত্মহত্যার ঘটনায় নির্দেশ রাজ্য সরকারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.