Sikkim Cloud Burst: বিপর্যস্ত সিকিম; মৃত বেড়ে ১০, খোঁজ মিলল নিখোঁজ জওয়ানের

 ১৪ সেতু ভেঙে গিয়েছে।  যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজে নেমেছে  এনডিআরএফ, আইটিবিপি, সেনা ও স্থানীয় প্রশাসনও।

Updated By: Oct 4, 2023, 10:31 PM IST
Sikkim Cloud Burst:  বিপর্যস্ত সিকিম; মৃত বেড়ে ১০, খোঁজ মিলল নিখোঁজ জওয়ানের

জি ২৪ ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রবল বৃষ্টি, ধস। সঙ্গে বাঁধভাঙা বান! ভয়াবহ বিপর্যয় সিকিমে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১০। ২২ জন জওয়ান-সহ নিখোঁজ ৮২ জন। ভেঙে পড়েছে ১৪ টি সেতু। আটকে পড়েছেন তিন হাজারেরও বেশি পর্যটক। তবে নিখোঁজ জওয়াদের মধ্যে একজনকে উদ্ধার করা গিয়েছে বলে খবর।

আরও পড়ুন:  Rajasthan: মর্মান্তিক; ভাইয়ের দোলনার দড়িতে আটকে গেল দাদার গলা, তারপর....

ঘটনার সূত্রপাত্র ভোর রাতে। জলের প্রবল স্রোতে ভেসে যায় সিকিমের চুংথাং বাঁধে একাংশ। তারপর? প্লাবিত হয় বিভিন্ন এলাকায়। বন্য়ার জলে ফুঁসছে তিস্তা। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজে নেমেছে  এনডিআরএফ, আইটিবিপি, সেনা ও স্থানীয় প্রশাসনও।

সিকিম সরকারের এক আধিকারিক জানিয়েছেন, ১৪ সেতু ভেঙে গিয়েছে। যার মধ্য়ে ৯ সেতু বর্ডার রোড অর্গানাইজেশন ও ৫ সেতু রাজ্য় সরকারের অধীন।  চুংথাং বাঁধের একটি অংশে কাজ করছিলেন ১৪ জন শ্রমিক। সুড়ঙ্গে আটকে পড়েছেন সকলেই। মাঙ্গন ও গ্যাংটকের ডিকচু ও সিংটম এলাকা বহু মানুষ এখনও নিখোঁজ। ব্য়াহত মোবাইল ও ইন্টারনেট পরিষেবাও। 

আরও পড়ুন:  Pollution in India: দূষণের মাত্র সবচেয়ে কম আইজলে, কোন শহরের বাতাসে বেশি বিষ, জেনে নিন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.