'কী চাইছেন আপনারা?' বিজেপির সাথে হাত মেলাতে চাইছে সেনা

  মহারাষ্ট্রে বিজেপি সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে সরিয়ে রেখেছিল শিব সেনা। কিন্তু এখন আপোষ চায় তারাও। আস্থা ভোটের আগে ফের জোট গঠনের প্রক্রিয়া শুরু করে দিল সেনাই।

Updated By: Nov 1, 2014, 11:46 AM IST
 'কী চাইছেন আপনারা?' বিজেপির সাথে হাত মেলাতে চাইছে সেনা

মুম্বই:  মহারাষ্ট্রে বিজেপি সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে সরিয়ে রেখেছিল শিব সেনা। কিন্তু এখন আপোষ চায় তারাও। আস্থা ভোটের আগে ফের জোট গঠনের প্রক্রিয়া শুরু করে দিল সেনাই।

বিজেপির হাতে এখনও ১৫ দিন সময় রয়েছে; ১৫ নভেম্বরের আগে জোটের প্রশ্নে সিদ্ধান্ত নিতে হবে ভারতীয় জনতা পার্টির নেতাদের। সেই কারণেই শপথ গ্রহণের অনুষ্ঠান থেকেই চাও বাড়াতে শুরু করল শিব সেনা।

চুক্তি নিয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত সেনা মহারষ্ট্রের নতুন সরকারের বিজেপির হাত ধরবে না। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। মহারাষ্ট্রে বিজেপির হাতে রয়েছে ১২৩টি আসন। প্রয়োজন আরও ২২জন বিধায়কের সমর্থন। শিব সেনার আসন সংখ্যা ৬৩। তবে এই মুহূর্তে শরদ পাওয়ারের দল ভোটাভুটি থেকে দূরে থাকায় খানিকটা স্বস্তিতে আছে দল। এন সি পি চায় মহারাষ্ট্রে সংখ্যালঘু সরকারের পাশে থাকতে।

অন্যদিকে শিব সেনার সঙ্গে গাঁটছড়া বাঁধতে চায় বিজেপিও। মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পর দেবেন্দ্র ফড়নবিস বলেন, ""অনুষ্ঠানে একজন বড় অতিথি ছিলেন উদ্ধব ঠাকরে। এই মুহূর্তে সবকিছু ঠিক হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে।'' রাজনৈতিক মহলের বিশ্লেষণ ফড়নবিসের এই মন্তব্যই স্পষ্ট করছে মহারাষ্ট্রে নতুন সম্ভাবনা তৈরি হচ্ছে।

 

.