DCW Chief Swati Maliwal: হস্টেলে তরুণীকে 'যৌন হেনস্থা', পুলিশকে সমন দিল্লি মহিলা কমিশনের

'দিল্লিতে অপরাধীদের সাহস কেন ও কীভাবে এতটা বেড়ে গেল? প্রথমবারেই পুলিস কেন ব্যবস্থা নিল না'? প্রশ্ন কমিশনের চেয়ারম্যান  স্বাতী মালিওয়ালের।

Updated By: Jun 26, 2023, 05:04 PM IST
DCW Chief Swati Maliwal: হস্টেলে তরুণীকে 'যৌন হেনস্থা', পুলিশকে সমন দিল্লি মহিলা কমিশনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লিতে হস্টেলে তরুণীকে 'যৌন হেনস্থা'। কী ব্যবস্থা নেওয়া হয়েছে? রিপোর্ট চেয়ে পুলিসকে সমন পাঠালেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়াল। কমিশনের সামনে হাজিরার নির্দেশ দেওয়া হল মরিসনগর থানার আধিকারিককে।

জানা গিয়েছে, অভিযোগকারী তরুণী যে হস্টেলে থাকেন, সেই হস্টেলটি দিল্লির হাডসন লেনে। অভিযোগ, তখন মধ্যরাত। ১২ জুন বন্ধুদের সঙ্গে হস্টেলে বারান্দায় দাঁড়িয়েছিলেন ওই তরুণী। দেখেন, হস্টেলের সামনে দাঁড়িয়ে তাঁর দিকেই তাকিয়ে রয়েছে এক যুবক! তারপর? প্যান্টের চেন খুলে অশালীন অঙ্গভঙ্গি করতে শুরু করে সে।

দিল্লি মহিলা কমিশনের দ্বারস্থ হন ওই তরুণী। যৌন হেনস্থার অভিযোগে কী পদক্ষেপ? দিল্লি পুলিসকে নোটিশ পাঠায় কমিশন। কবে? ১৯ জুন। কিন্তু দিল্লি পুলিসের তরফে সেই নোটিসের কোনও জবাব আসেনি। স্রেফ পদক্ষেপ সংক্রান্ত রিপোর্ট নয়, সমন পাঠিয়ে দিল্লির পুলিসের কাছে এবার FIR-র কপি  গ্রেফতারির বিষয়েও জানতে চাইল দিল্লি মহিলা কমিশন। 

আরও পড়ুন: Bus Accident: গভীর রাতে ২ বাসের মুখোমুখি সংঘর্ষ, প্রাণ হারালেন ১২ যাত্রী

কেন? কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়াল বলেন, 'এটা খুবই গুরুতর বিষয়। দিল্লিতে বিভিন্ন হস্টেলে থাকেন কয়েক হাজার তরুণী ও মহিলা। তাঁদের নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ছেলেটিও হস্টেলে বাইরে দাঁড়িয়ে আগেও বেশ কয়েক অশালীন অঙ্গভঙ্গি করেছে। দিল্লিতে অপরাধীদের সাহস কেন ও কীভাবে এতটা বেড়ে গেল? প্রথমবারেই পুলিস কেন ব্যবস্থা নিল না'? তাঁর মতে, 'FIR দায়ের করে অবিলম্বে ওই যুবককে গ্রেফতার করা উচিত, যাতে এই ধরনের অপরাধ যারা করে, তাদের মনে ভীতির সঞ্চার করা যায়'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.