আন্দামান ছেড়ে ঘুর্ণিঝড় ভরদা- অন্ধ্রপ্রদেশের দিকে

আন্দামানের আবহাওয়ার উন্নতি হয়েছে। আন্দামান ছেড়ে ঘুর্ণিঝড় ভরদা- অন্ধ্রপ্রদেশের দিকে পা বাড়িয়েছে। আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশ উপকূলে আজ বা কালই আছড়ে পড়তে পারে এই ঘুর্ণিঝড়। ঘণ্টায় 50 থেকে 60 কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস রয়েছে।

Updated By: Dec 11, 2016, 11:45 AM IST
আন্দামান ছেড়ে ঘুর্ণিঝড় ভরদা- অন্ধ্রপ্রদেশের দিকে

ওয়েব ডেস্ক: আন্দামানের আবহাওয়ার উন্নতি হয়েছে। আন্দামান ছেড়ে ঘুর্ণিঝড় ভরদা- অন্ধ্রপ্রদেশের দিকে পা বাড়িয়েছে। আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশ উপকূলে আজ বা কালই আছড়ে পড়তে পারে এই ঘুর্ণিঝড়। ঘণ্টায় 50 থেকে 60 কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন- সংসদে বলতে চান, কিন্তু বলতে দেওয়া হচ্ছে না, অভিযোগ করলেন নরেন্দ্র

সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। তামিলনাড়ু ও চেন্নাই উপকূলেও ঘুর্ণিঝড় তার দাপট দেখাতে পারে বলে মনে করছেন আবহাওয়াবীদরা। প্রসঙ্গত, গত পরশু থেকে সেখানে ধীরে ধীরে উন্নতি হচ্ছে আবহাওয়ার। ইতিমধ্যে উদ্ধার হয়েছেন এরাজ্যের আটকে পড়া পর্যটকরাও। হ্যাভলকে আটকে পড়েছিলেন রাজ্যের প্রায় চোদ্দোশে পর্যটক। নীল আইল্যান্ডেও ছিলেন রাজ্যের চারশো জন। আটকে পড়া পর্যটকদের ফেরাতে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী। পরশু রাতেই একদল পর্যটক ফিরেছেন কলকাতায়। বাকিরাও আজ ও গতকালের মধ্যে বিভিন্ন ফ্লাইটে রাজ্যে ফিরতে সক্ষম হবেন।

আরও পড়ুন- ঘন কুয়াশার চাদরে দিল্লি সহ গোটা উত্তর ভারত, বিপর্যস্ত ট্রেন ও বিমান চলাচল

.