দেশজুড়ে এক কোটি মানুষের ক্রেডিট কার্ডের তথ্য ফাঁস, গ্রেফতার ১

ক্রেডিট কার্ডের বিস্তারিত তথ্য চেয়ে এক ব্যক্তি ফোন করেছিল দিল্লির GK-1 ব্লকের বাসিন্দা সুশীল চন্দ্র রাস্তোগীকে। ব্যাঙ্কের থেকে ফোন করা হচ্ছে বলে তাঁকে জানানো হয়। সেই মতো তিনি সব তথ্যই দিয়ে দেন কলসেন্টার থেকে ফোন করা সেই ব্যক্তিকে।

Updated By: Apr 14, 2017, 01:18 PM IST
দেশজুড়ে এক কোটি মানুষের ক্রেডিট কার্ডের তথ্য ফাঁস, গ্রেফতার ১

ওয়েব ডেস্ক : ক্রেডিট কার্ডের বিস্তারিত তথ্য চেয়ে এক ব্যক্তি ফোন করেছিল দিল্লির GK-1 ব্লকের বাসিন্দা সুশীল চন্দ্র রাস্তোগীকে। ব্যাঙ্কের থেকে ফোন করা হচ্ছে বলে তাঁকে জানানো হয়। সেই মতো তিনি সব তথ্যই দিয়ে দেন কলসেন্টার থেকে ফোন করা সেই ব্যক্তিকে।

আরও পড়ুন- ফের বড় সিদ্ধান্ত যোগী আদিত্যনাথের!

দিন কয়েক যেতে না যেতেই সুশীলবাবু দেখতে পান তাঁর ক্রেডিট কার্ডটি থেকে ১.৪৬ লাখ টাকা খোয়া গেছে। পেমেন্ট করা হয়েছে একাধিক অনলাইন অ্যাপে ও ভোডাফোনের বিলে। এরপরই গ্রেটার কৈলাস থানায় একটি অভিযোগ দায়ের করান তিনি। গ্রেফতার করা হয় আশিস কুমার ঝা নামে এক প্রতারককে। জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে জানা যায় এই কাজে কয়েকটি চক্র কাজ করছে দেশজুড়ে। এখনও পর্যন্ত এক কোটির বেশি মানুষের ব্যাঙ্ক ও কার্ডের বিস্তারিত তথ্যও লিক হয়ে গিয়েছে দেশজুড়ে বলে জানিয়েছে ধৃত আশিস কুমার ঝা।

এই ধরনের কাজের সঙ্গে যুক্ত রয়েছে একটি চাঁই। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। সজাগ করা হয়েছে ক্রেডিট কার্ড ব্যবহারকরীদের।

.