কংগ্রেসের হাত ধরার প্রয়োজনীয়তা ইস্যুতে পলিটব্যুরোর পর কেন্দ্রীয় কমিটিতেও বেঙ্গল লাইনে সিলমোহর

কংগ্রেসের হাত ধরার প্রয়োজনীয়তা কেন্দ্রীয় কমিটির কাছে বোঝাতে সমর্থ হল সিপিএমের বঙ্গ ব্রিগেড। পলিটব্যুরোর পর কেন্দ্রীয় কমিটিও বেঙ্গল লাইনে সিলমোহর দিল। আজ দুপুরে শেষ হয় সিপিএম কেন্দ্রীয় কমিটির তিনদিনের বৈঠক। প্রকাশ কারাটের নেতৃত্বাধীন কেরল লবির সঙ্গে সূর্যকান্ত মিশ্রর নেতৃত্বে বঙ্গ ব্রিগেডের সংঘাত চরমে ওঠে।

Updated By: Jun 20, 2016, 02:40 PM IST
কংগ্রেসের হাত ধরার প্রয়োজনীয়তা ইস্যুতে পলিটব্যুরোর পর কেন্দ্রীয় কমিটিতেও বেঙ্গল লাইনে সিলমোহর

ওয়েব ডেস্ক: কংগ্রেসের হাত ধরার প্রয়োজনীয়তা কেন্দ্রীয় কমিটির কাছে বোঝাতে সমর্থ হল সিপিএমের বঙ্গ ব্রিগেড। পলিটব্যুরোর পর কেন্দ্রীয় কমিটিও বেঙ্গল লাইনে সিলমোহর দিল। আজ দুপুরে শেষ হয় সিপিএম কেন্দ্রীয় কমিটির তিনদিনের বৈঠক। প্রকাশ কারাটের নেতৃত্বাধীন কেরল লবির সঙ্গে সূর্যকান্ত মিশ্রর নেতৃত্বে বঙ্গ ব্রিগেডের সংঘাত চরমে ওঠে।

কেরল লবির সংখ্যার জোর বেশি থাকলেও পশ্চিমবঙ্গের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেসকে সঙ্গে নিয়ে আন্দোলনের পক্ষেই সিলমোহর আদায় করে নিতে পেরেছেন সূর্যকান্ত মিশ্র-মহম্মদ সেলিমরা। জোটের সিদ্ধান্ত পার্টি কংগ্রেসের রাজনৈতিক লাইন থেকে বিচ্যুতি।

 তবে, এখন পশ্চিমবঙ্গে রাজনৈতিক সন্ত্রাস মোকাবিলায় কংগ্রেসকে পাশে নিয়েই এগোতে হবে। গত তিরিশে মে সিপিএম পলিটব্যুরোর বিবৃতিতেও একথা বলা হয়।  

Tags:
.