নেতৃত্ব এক রেখে নীতিতে পরিবর্তন ঘটাতে চায় সিপিআইএম

CPI(M) politburo meeting: top leaders wants new policy, not new face. The CPI(M)`s politburo meeting began here today to draw up the strategy for next year`s Lok Sabha elections and fight communal forces, party sources said today. Party General Secretary Prakash Karat, Sitaram Yechury, Brinda Karat, Biman Bose, Tripura Chief Minister Manik Sarkar and among others who were present in the meeting.

Updated By: Dec 13, 2013, 06:31 PM IST

কেন্দ্রে নেতা বদল নয়, প্রয়োজন নীতি বদলের। ত্রিপুরায় সিপিআইএম পলিটব্যুরো বৈঠক শেষে একথাই বললেন সীতারাম ইয়েচুরি। ত্রিপুরায় এই প্রথম বৈঠকে বসল সিপিআইএম পলিটব্যুরো। আলোচনা হয় লোকসভা ভোটে দলের রণনীতি নিয়ে।

শুক্রবার থেকে আগরতলায় শুরু হল সিপিআইএমের তিন দিনের পলিটব্যুরো ও কেন্দ্রীয় কমিটি বৈঠক। চাররাজ্যের ভোটের ফলাফল এবং লোকসভা নির্বাচন। আলোচনার কেন্দ্রে মূলত এই দুটিই এজেন্ডা।

চার রাজ্যের ভোটে ধরাশায়ী কংগ্রেস। নরেন্দ্র মোদীকে সামনে রেখে অনেকটাই উজ্জীবিত বিজেপি। মোদীর দলের থিঙ্কট্যাঙ্ক মনে করছে দিল্লিতে মসনদ বদল এখন শুধু সময়ের অপেক্ষা। তবে, দিল্লিতে কংগ্রেসের বদলে বিজেপি আসলে সমস্যা মিটে যাবে এমনটা মনে করছে না সিপিআইএম শীর্ষ নেতৃত্ব।

এই পরিস্থিতিতে বিকল্প নীতির সন্ধান ইতিমধ্যেই করতে শুরু করেছে বামেরা। ৩০ অক্টোবর দিল্লিতে কনভেনশনে যোগ দিয়েছিলেন মুলায়ম সহ অনেকেই। আগামী দিন এই বিকল্পকে আরও কীভাবে সংহত করা যায় তা নিয়েও আলোচনা হচ্ছে বৈঠকে।

.