Cow Smuggling: দিল্লিতে ইডির দফতরে অনুব্রতকন্যা, সায়গলের মুখোমুখি বসিয়ে জেরা!

অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ মলয় পিটকে তলব করেছে সিবিআই। তার পলিটেকনিক কলেজে গিয়েছিল সিবিআই। অভিযোগ, মলয় পিটের ট্রাস্টকে কোটি কোটি দেন অনুব্রত। আজ মলয় পিটকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে

Updated By: Nov 2, 2022, 01:51 PM IST
Cow Smuggling: দিল্লিতে ইডির দফতরে অনুব্রতকন্যা, সায়গলের মুখোমুখি বসিয়ে জেরা!

জ্য়োতির্ময় কর্মকার: গোরু পাচারকাণ্ডে অভিযুক্ত ও অনুব্রতর প্রাক্তন দেহরক্ষীকে দিল্লিতে নিয়ে গিয়েছে ইডি। পাশপাশি গত সপ্তাহে হাজিরা এড়িয়েও আজ রাজধানী পৌঁছেছেন অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডল। বুধবার সকাল দশটা নাগাদ দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিয়েছেন সুকন্য়া। সম্ভবত এগারোটা থেকে তাঁর জেরা শুরু হয়ে গিয়েছে। এমনও সম্ভাবনার কথা শোনা যাচ্ছে , সায়গল ও সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। কেন সুকন্যাকে জেরা? গোরুপাচারকাণ্ডে যে বিপুল টাকার লেনদেন হয়েছে বলে মনে কার হয়েছে তার বিরাট অংশে রয়েছে সায়গল হোসেনের কাছে। পাশাপাশি, গত আট বছরে প্রাথমিক স্কুলের শিক্ষক সুকন্যা মণ্ডলের যে বিপুল সম্পত্তি বৃদ্ধি হয়েছে তার উত্স খোঁজার চেষ্টা করছে ইডি।

আরও পড়ুন-Anubrata Mondal Daughter: পাস না করেই চাকরি, ঘরে বসে শুধু সইয়েই বেতন! টেট দুর্নীতিতেও কেষ্ট-কন্যার নাম

ইতিমধ্যেই তিন ঘণ্টারও বেশি সময় পেরিয়ে গিয়েছে সুকন্যা ইডির দফতরে ঢুকেছেন। প্রাথমিকভাবে কিছু নথিপত্র সই করার নিয়ম থাকে। তার পরে জেরা শুরু করা হয়। একজন স্কুল শিক্ষক হলেও বিপুল সম্পত্তির মালিক সুকন্যা মণ্ডল। তাঁর নামে বীরভূমের একাধিক জায়গায় জমি রয়েছে। বোলপুরে ২৬টি জমি রয়েছে। গয়েশপুর মৌজায় রয়েছে রয়েছে ১টি জমি। মরকমপুর মৌজায় ১টি জমি, বল্লভপুরে ১টি জমি, কলকাতার রাজারহাটের তেঘড়িয়া মৌজায় ১টি ফ্ল্যাট, চিনার পার্কে ১টি ফ্ল্যাট, কালিকাপুর মৌজায় ২০টি জমি, বোলপুরের খোসকদমপুর মৌজায় ১টি জমি রয়েছে। এখন ওইসব সম্পত্তির এল কোথা থেকে। এটাই এখন ইডির প্রধান প্রশ্ন। এক্ষেত্রে একটা সম্ভবানা হল অনুব্রত মণ্ডল তাঁর টাকা মেয়ের নামে রেখেছেন। আদৌ তা ঘটেছে কিনা তা জেরা করে বোঝায় চেষ্টা করছে ইডি। 

গত ১০ দিন ইডির হেফাজতে রয়েছে অনুব্রত দেহরক্ষী সায়গল হোসেন। প্রথম ৬ দিনের পর আরও ৮ দিন তাকে হেফাজতে চেয়েছিল ইডি। ইডির আইনজীবী রাউজ অ্যাভিনিউ আদালতে জানিয়েছিলেন, সায়গলকে জেরা করে ৮ জন সন্দেহভাজনের নাম পাওয়া গিয়েছে। তাদের মধ্যে যেমন রয়েছেন সুকন্যা, তেমনি রয়েছেন অনুব্রতর একাধিক আত্মীয় ও সায়গল হোসেনের আত্মীয়রা। এদের সবাইকে জেরা করে গোরুপাচার কাণ্ডে মানি ট্রেইল খোঁজার চেষ্টা করবে। এক্ষেত্রে সায়গল হোসেন ও সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জেরা করার সম্ভাবনাও রয়েছে।

এদিকে, অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ মলয় পিটকে তলব করেছে সিবিআই। তার পলিটেকনিক কলেজে গিয়েছিল সিবিআই। অভিযোগ, মলয় পিটের ট্রাস্টকে কোটি কোটি দেন অনুব্রত। আজ মলয় পিটকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তকারীরা মনে করা হচ্ছে অনুব্রত মণ্ডলের টাকা ঘুরপথে এসেছে মলয় পিটের ট্রাস্টে। মলয় পিটের পাশাপাশি তার ঘনিষ্ঠ অতনু মজুমদার নামে এক প্রমোটারকে তলব করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.