Fire: ভয়ঙ্কর আগুনে ভষ্মীভূত কোভিড ওয়ার্ড, ICU-তে জীবন্ত দগ্ধ কমপক্ষে ১০ রোগী

 হাসপাতালের অন্যান্য রোগীদের পাশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে

Updated By: Nov 6, 2021, 02:35 PM IST
Fire: ভয়ঙ্কর আগুনে ভষ্মীভূত কোভিড ওয়ার্ড, ICU-তে জীবন্ত দগ্ধ কমপক্ষে ১০ রোগী

নিজস্ব প্রতিবেদন: করোনা থেকে বাঁচতে হাসপাতালে ভর্তি হয়েও শেষরক্ষা হল না। আগুন লেগে গেল মহারাষ্ট্রের আহমেদনগরে এক হাসপাতালের আইসিইউতে। সেখানে ভর্তি ছিলেন ২৫ জন কোভিড রোগী। সকাল এগারোটা নাগাদ লাগা সেই আগুনে কেড়ে নিল ১০ করোনা রোগীর প্রাণ।

আরও পড়ুন-দুঃখের মাঝেও একটু খুশি, 'দাদা' অধীরকে ফোটা দিলেন 'বোন' রেণুকা

ভয়ঙ্কর ওই আগুনে কালো ধোঁয়ায় ভরে যায় হাসপাতাল চত্বর। যে ওয়ার্ডটিতে আগুন লেগেছে সেখানে বেড থেকে শুরু করে কোনও সরঞ্জামই আর আস্ত নেই। আহমেদনগরের জেলাশাসক ডা রাজেন্দ্র ভোঁসলে জানিয়েছেন, হাসপাতালের অন্যান্য রোগীদের পাশের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঠিক কী কারণে আগুন তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকেই আগুন ধরে যায় হসাপাতালেও ওই ওই ওয়ার্ডটিতে।

আরও পড়ুন-Burdwan: কালীপুজোর পরদিন ভয়াবহ দুর্ঘটনা, পথের বলি একই পরিবারের ৫ জন

মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক সংবাদমাধ্যমে বলেন, করোনা রোগীদের চিকিত্সার জন্য সম্প্রতি ওই ওয়ার্ডটি তৈরি করা হয়েছিল। কিন্তু সেই ওয়ার্ডেই কীভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। হাসপাতালে আগুন লাগার ঘটনা অত্যন্ত গুরুতর বিষয়। 

আহমেদনগরের বিধায়ক সংগ্রাম জগতাপ বলেন, যাদের গাফিলতিতে ওই দুর্ঘটনা তাদের কঠিন শাস্তি পেতে হবে। মৃত রোগীর আত্মীয়দের ক্ষতিপূরণের ব্যবস্থা করবে সরকার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.