বোর্ডের পরীক্ষা আগে CBSE-র পরীক্ষার্থীদের Vaccine দিন, কেন্দ্রকে চিঠি সিসোদিয়ার

গতকালই দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ফাইজার ও মার্ডানার মতো ভ্যাকসিন উত্পাদক কোম্পানি দিল্লি সরকারকে ভ্যাকসিন বিক্রি করতে চাইছে না

Updated By: May 25, 2021, 09:09 PM IST
বোর্ডের পরীক্ষা আগে CBSE-র পরীক্ষার্থীদের Vaccine দিন, কেন্দ্রকে চিঠি সিসোদিয়ার

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে প্রবল করোনা সংক্রমণের পরিস্থিতিতে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের করোনা টিকা দেওয়া হোক। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি দিয়ে দাবি করলেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার।

আরও পড়ুন-Yaas-এর জন্য চূড়ান্ত সতর্কতা, বুধবার প্রায় ১২ ঘণ্টা বন্ধ কলকাতা বিমানবন্দর

সিসোদিয়া লিখেছেন, ''২০২১ সালের সিবিএসই-র(CBSE) দ্বাদশ শ্রেণির যেসব পড়ুয়া বোর্ডের পরীক্ষা দেবেন তারা সংক্রমিত হয়ে যেতে পারেন। এনিয়ে কেন্দ্র কোনও পদক্ষেপই নিচ্ছে না। এতে পরীক্ষার্থীদের উপরে মানসিক চাপ বাড়ছে। আমরা মনে করি পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্র যাওয়ার আগে তাদের করোনা টিকা দেওয়া হোক।

করোনার এই পরিস্থিতিতে পড়ুয়াদের কোভ্যাকসিন(Covaxin) বা কোভিশিল্ডের মধ্যে কোন ভ্যাকসিন দেওয়া হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলা হোক বলে দাবি করেছেন সিসোদিয়া। দিল্লির উপমুখ্যমন্ত্রী বলেন, বিশেষজ্ঞরা যদি সবুজ সংকেত দেন তাহলে সাড়ে সতের বছরের বেশি বয়সীদের টিকা দেওয়া হোক।

আরও পড়ুন- ল্যান্ডফল হওয়ার পরও ঝড়ের প্রভাব থাকে, সতর্ক থাকুন: Mamata

উল্লেখ্য, গতকালই দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ফাইজার ও মার্ডানার মতো ভ্যাকসিন উত্পাদক কোম্পানি দিল্লি সরকারকে ভ্যাকসিন বিক্রি করতে চাইছে না। সেই কথাও আজ টেনে আনেন সিসোদিয়া। কেন্দ্রের উচিত ওই দুই কোম্পানির সঙ্গে দ্রুত কথা বলা। যদি তারা ভ্যাকসিন দিতে রাজী হয় তাহলে আমরা দ্বাদশ শ্রেণির পড়য়াদের ভ্যাকসিন দিতে পারব।

.