COVID: কেরলে নাইট কার্ফু জারির নির্দেশ কেন্দ্রের, মহারাষ্ট্রে ফের সংক্রমণের বাড়বাড়ন্ত

কেরল ও মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়িয়েছে কেন্দ্রের। 

Updated By: Aug 27, 2021, 02:36 PM IST
COVID: কেরলে নাইট কার্ফু জারির নির্দেশ কেন্দ্রের, মহারাষ্ট্রে ফের সংক্রমণের বাড়বাড়ন্ত
কেরালায় জারি নাইট কার্ফু।

নিজস্ব প্রতিবেদন: অক্টোবরেই আসতে পারে তৃতীয় ঢেউ। কিন্তু তার আগেই কেরল ও মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি উদ্বেগ বাড়িয়েছে কেন্দ্রের। কেরলের ঊর্ধ্বমুখী গ্রাফ আতঙ্ক বাড়াচ্ছে। শুধুমাত্র কেরলেই বৃহস্পতিবার করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৭ জন। সংক্রমণ মোকাবিলায় এবার  বিশেষ পরামর্শ দিল স্বাস্থ্য মন্ত্রক।

কেরল-মহারাষ্ট্রের করোনা প্রভাবিত জেলাগুলিতে নমুনা পরীক্ষা বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি পর্যাপ্ত টিকাকরণ এবং অঞ্চলভিত্তিক নাইট কার্ফু কার্যকর করতে পরামর্শ দিয়েছে কেন্দ্র। করোনা কবলিত অঞ্চলগুলিতেই কার্ফু জারির নির্দেশ দেওয়া হয়েছে। 

দুই রাজ্যের সঙ্গে বৈঠকের পর বৃহস্পতিবার প্রকাশিত এক প্রেস বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে, "সংক্রমণ বৃদ্ধি রোধ করতে আরও চেষ্টা করতে হবে।"

আরও পড়ুন, Covid-19: উৎসবের পর কেরলে এক দিনে আক্রান্ত ৩১ হাজার পার, BJP-র নিশানায় Vijayan

বৈঠকে স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লার ছাড়াও উপস্থিত ছিলেন দুই রাজ্যের ডিজি এবং মুখ্য সচিব। উপস্থিত ছিলেন কেন্দ্রের স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ। কেরলের পরিস্থিতি আগেভাগে আঁচ করেই এদিন সে রাজ্যে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। 

প্রসঙ্গত, ওনাম উৎসবের ফলে জন সমাগম হয়েছে। সে কারণে কোভিড আক্রান্তের সংখ্যায় এই বৃদ্ধি বলে মনে করছে প্রশাসন। কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ আগামী ৪ সপ্তাহ সতর্ক থাকার ডাক দিয়েছেন। ২১ অগাস্ট ওনাম উদযাপন হয় কেরলে। অন্যদিকে, কেরলের নজির দিয়ে অন্যান্য রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ। তাঁর পরামর্শ, আসন্ন উৎসবের মরসুমে করোনার সংক্রমণ রুখতে পদক্ষেপ করতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.