Covid Vaccine: CoWIN-এ নাম লিখিয়ে এবার টিকা পাবেন বিদেশি নাগরিকরাও, ঘোষণা কেন্দ্রের

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, একসঙ্গে লড়াই করে জিততে হবে। ভারতে বসবাসকারী বিদেশি নাগরিকরাও কোউইন অ্য়াপে না নথিভূক্ত করে ভ্যাকসিন পাবেন

Updated By: Aug 9, 2021, 07:56 PM IST
Covid Vaccine: CoWIN-এ নাম লিখিয়ে এবার টিকা পাবেন বিদেশি নাগরিকরাও, ঘোষণা কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: এবার করোনা ভ্য়াকসিন পাবেন ভারতে বসবাসকারী বিদেশি নাগরিকরাও। সোমবার সোশ্য়াল মিডিয়ায় এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবিয়।

ভ্যাকসিন পেতে গেল বিদেশি নাগরকিরদের নাম লেখাতে হবে CoWIN অ্যাপে। নথি হিসেবে দিতে হবে পাসপোর্টের বিস্তারিত তথ্য। নাম নথিভূক্ত হয়ে গেলে ভারতীয়দের মতোই তাঁরাও করোনা ভ্যাকসিন পেয়ে যাবেন।

আরও পড়ুন-Kolkata: BJP-র মশাল মিছিলে উত্তেজনা-ধস্তাধস্তি, 'নাটক করছে' তোপ Firhad-এর 

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন, একসঙ্গে লড়াই করে জিততে হবে। ভারতে বসবাসকারী বিদেশি নাগরিকরাও কোউইন অ্য়াপে না নথিভূক্ত করে ভ্যাকসিন পাবেন। এতে সবাই নিরাপদ থাকতে পারবেন।

আরও পড়ুন-Tripura: বিপ্লব গড়ে ঘাসফুল ফোটাতে এবার নয়া স্লোগান TMC-র

উল্লেখ্য, দেশের বেশকিছু মেট্রো সিটি থাকেন বহু বিদেশি নাগরিক। জনঘনত্বের জন্য ওইসব শহরে করোনা সংক্রমণের হারও বেশি। ফলে বিদেশি নাগরিকদেরও টিকা দেওয়ার বিষয়টি বিবেচনার মধ্যে রেখেছিল কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণের কথা মাথায় রাখলে সবাইয়ের টিকাকরণের প্রয়োজন। বিদেশি নাগরিকদের টিকার ব্যবস্থা হওয়ার ফলে তাদের পাশাপাশি অন্যদেরও সংক্রমণের সম্ভাবনা কমবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.