পরপর ২ দিন, দেশে Covid আক্রান্তের সংখ্যা ১৬,০০০ পার

নতুন করে সংক্রমণের পেছনে কি করোনার নতুন স্ট্রেন? মানতে নারাজ স্বাস্থ্য মন্ত্রক

Updated By: Feb 26, 2021, 04:03 PM IST
পরপর ২ দিন, দেশে Covid আক্রান্তের সংখ্যা ১৬,০০০ পার

নিজস্ব প্রতিবেদন: দেশের বেশ কয়েকটি রাজ্যে নতুন করে সংক্রমণ ছড়াছে করোনাভাইরাস। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, পঞ্জাবের মতো রাজ্য থেকে কেউ দিল্লিতে এলে তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ হওয়া বাধ্যতামূলক করছে দিল্লি। এর মধ্যেই দেশজুড়ে পরপর ২ দিন করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ১৬,০০০ ছাড়ল। ফলে আশঙ্কা শুরু হয়েছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন-পশ্চিমবঙ্গসহ ৫ রাজ্যে আজই ভোটের দিন ঘোষণা

শুক্রবার দেশের করোনা(Covid-19) আক্রান্ত হলেন, ১৬,৫৭৭ জন। মৃত্যুর হল ১২০ জনের। ফলে এখনও পর্যন্ত দেশে করোনার শিকার হলেন ১,৫৬,৮২৫ জন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে রয়েছেন লক্ষদ্বীপের ১ জন, মহারাষ্ট্রের ৫৬ জন, কেরলের ১৪, পঞ্জাবের ১৩ জন। সবমিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১,১০,৬৩,৪৯১ জন। সুস্থ হলেন ১,০৭,৫০,৬৮০ জন।

নতুন করে সংক্রমণের পেছনে কি করোনার নতুন স্ট্রেন? মানতে নারাজ স্বাস্থ্য মন্ত্রক। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, একটা গা ছাড়া ভাব নিয়েছিল সাধারণ মানুষ তারই ফল ভোগ করতে হচ্ছে । তবে, করোনার নতুন স্ট্রেনের প্রভাব পড়েছে মহারাষ্ট্রে। যার জেরে সে রাজ্যে প্রায় ৮১ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুন-Mamata-র বাড়িতে যজ্ঞে অভিষেক, পুজো করলেন জগন্নাথ দ্বৈতাপতি

নতুন করোনা স্ট্রেনের প্রকোপ আরও ভয়ঙ্কর বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা। তাঁরা সাফ জানিয়েছেন শরীরে অ্যান্টিবডি থাকলেও কোনও লাভ হবে না। মহারাষ্ট্রে এই নতুন স্ট্রেনের দেখা মিলেছে। ভ্যাকসিন আসাতে করোনা ভাইরাসের দাপট যে নাগালে নিয়ে আসা সম্ভব হয়েছে তা ভাবলে ভুল করবেন, বলেছেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (AIIMS)-এর প্রধান রণদীপ গুলেরিয়ার।  কিন্তু এই স্ট্রেন যে সারা দেশে তার দাপট দেখাচ্ছে, এখনই এমনটা মনে করছে না কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

.