লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমণের সঙ্গে লড়তে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন এইসব রাজ্যে

জেনে নিন দেশের সর্বশেষ পরিস্থিতি

Updated By: Jun 27, 2020, 01:13 PM IST
লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সংক্রমণের সঙ্গে লড়তে ৩১ জুলাই পর্যন্ত লকডাউন এইসব রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত ১৮,০০০ এর বেশি। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখেরও বেশি। মৃত্যু হয়েছে ১৫,০০০ বেশি মানুষের। এরকম এক অবস্থায় ৩১ জুলাই প্রর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিল ৪ রাজ্যে। 

এছাড়াও মহারাষ্ট্র, দিল্লি, তেলঙ্গানা সহ বহু রাজ্যের একাধিক জেলায় কড়া লকডাউন ঘোষণা করা হয়েছে। দেখে নিন ওইসব রাজ্যের অবস্থা।

আরও পড়ুন-বিজেপির নয়া সমীকরণ!  দুই জেলায় নিয়ে আসা হল বাঙালি মুখ

তামিলনাড়ু

গত সপ্তাতে রাজ্য সরকার ৪ জেলায় সর্বোচ্চ সীমায় লকডাউন ঘোষণা করে। এর মধ্য়ে ছিল চেন্নাইও। এছাড়াও রবিবার রাজ্য সম্পূর্ণ বন্ধ করা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। শুক্রাবার তামিলনাড়ুতে নতুন করে ৩,৬৪৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যে সবেমিলিয়ে এখনও পর্যন্ত আক্রান্ত ৭৪,৬২২ জন। গত শুক্রবার থেকে চেন্নাইয়ে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছিল।  এবার তা বাড়িয়ে গোটা রাজ্যে ৩১ জুলাই পর্যন্ত করে দেওয়া হল।

অসম

করোনা রুখতে ইতিমধ্যেই রাতে ১২ ঘণ্টার রাতের কার্ফু জারি করেছে রাজ্য সরকার। কামরূপ শহরে আগামী ২৮ জুন থেকে ১৪ দিন টানা লকডাউন ঘোষণা করা হয়েছে। এর মধ্যে গুয়াহাটিও রয়েছে। প্রথম ৭ দিন কোনও মুদির দোকান খুলবে না, কোনও সবজি সরবারহ হবে না। জানিয়েছেন রাজ্যের মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তবে রাজ্য সরকার সূত্রে খবর ২৭ তারিখেই রাজ্যের অন্যান্য শহর ও পুরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হবে।

ঝাড়খণ্ড

রাজ্যে করোনা পরিস্থিতি ততটা ভয়ঙ্কর না হলেও আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে ঝাড়খণ্ড সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন টুইট করেছেন,  পরিস্থিতির গুরুত্বের কথা মাথায় রেখে  রাজ্যে সরকার ৩১ জুলাই পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন-সমস্যার কথা জানিয়ে ডাকতে আসে প্রতিবেশী, বাড়ি থেকে বেরোতেই পিছন থেকে কাউন্সিলরকে কোপ!

পশ্চিমবঙ্গ

বাংলাতেও বেড়ে চলেছে করোনা রোগীর সংখ্যা। আনলক হওয়ার পর রাজ্যে স্বাভাবিক হওয়ার চেষ্ট করালেও করোনাকে কোনও ভাবেই রোখা যাচ্ছে না।  পরিস্থিতি পর্যালোচনা করে ৃ বৃহস্পকিবার একটি সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণার সিদ্ধান্ত হয়েছে।

.