মহারাষ্ট্রে করোনা পজিটিভ ৭১৪ পুলিসকর্মী, অমিত শাহের নির্দেশে আহমেদাবাদে এইমসের ডিরেক্টর

দেশে করোনা রোগী সুস্থ হওয়ার হার ২৯.৯১ শতাংশ

Updated By: May 9, 2020, 01:24 PM IST
মহারাষ্ট্রে করোনা পজিটিভ ৭১৪ পুলিসকর্মী, অমিত শাহের নির্দেশে আহমেদাবাদে এইমসের ডিরেক্টর

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা সংক্রমণ থামার কোনও লক্ষণ নেই। এখনও পর্যন্ত দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৯,৮৩৪। মৃত্যু হয়েছে ১৯৮১ জনের। সুস্থ্ হয়েছেন ১৭,৮৪৬ জন।

# করোনা সংক্রমণের দিক থেকে বিচার করলে মহারাষ্ট্রের অবস্থা খুবই উদ্বেগজনক। এখবও পর্যন্ত উদ্ধব ঠাকরের রাজ্যে সক্রিয় আক্রান্ত ১৩,৯৭৯ জন। সুস্থ হয়েছেন ৩৩০১ জন। মৃত্যু হয়েছে ৬৯৪ জনের। এদিকে, মহারাষ্ট্র পুলিসের মধ্যে সংক্রমণ চিন্তা বাড়িয়েছে সরকারের। এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন ৭১৪ পুলিসকর্মী। এদের করোনা রিপোর্ট পজিটিভ হয়েছে। ইতিমধ্যেই ৫ জনের মৃত্যু হয়েছে।

# করোনা পরিস্থিতিত খুব একটা ভালো নয় গুজরাটেরও। কেন্দ্রীয় সরকার ইতিমধ্যেই সেখান যাওয়ার নির্দেশ দিয়েছে এইমসের ডিরেক্টরকে। এখনও পর্য্ন্ত সেখানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৮৭৮ জন। সুস্থ হয়েছে ১৭০৯ জন ও মৃত্যু হয়েছে ৪২৫ জনের।

# অমিত শাহের নির্দেশে বিশেষ বিমানে আহমেদাবাদে গিয়েছেন এইমসের ডিরেক্টর ডা রণদীপ গুলেরিয়া। শনিবার তিনি সিভিল হাসপাতাল ও এসভিপি হাসপাতাল ঘুরে দেখেন।

# বিহারে করোনা পজিটিভ হয়েছেন ৫ পুলিসকর্মী। রাজ্যে মোটা করোনা পজিটিভ ৫৭৯ জন।

# কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে বলা হয়েছে, এখনও পর্যন্ত দেশে মোট ১৫.২৫ লাখ করোনা টেস্ট করা হয়েছে। কোট টেস্ট করা হচ্ছে ৯৫০০০ জনের।

# পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরতে বাধা দিচ্ছে বলে অভিযোগ করলেন অমিত শাহ।

# দেশে করোনা রোগী সুস্থ হওয়ার হার ২৯.৯১ শতাংশ।

.