ভয়াবহ আকার ধারণ করছে বাণিজ্যনগরী, ৪ হাজার ছুঁল করোনা আক্রান্তের সংখ্যা

ইতিমধ্যেই মুম্বইকে স্পর্শকাতর হটস্পট এলাকা বলে ঘোষণা করেছে কেন্দ্র। মুম্বই জনঘনত্বের বিচারে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা বেশি

Updated By: Apr 24, 2020, 08:26 AM IST
ভয়াবহ আকার ধারণ করছে বাণিজ্যনগরী, ৪ হাজার ছুঁল করোনা আক্রান্তের সংখ্যা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা আক্রান্তের তালিকায় রাজ্যগুলির মধ্যে প্রথম স্থানে মহারাষ্ট্র। আক্রান্ত প্রায় ৬ হাজার। সেখানে মুম্বইয়ে আক্রান্ত ৪ হাজারের কাছাকাছি। বৃহস্পতিবার মহারাষ্ট্রে নতুন করে ৭৭৮ জন করোনা আক্রান্ত বলে খবর মিলেছে। স্বাস্থ্যমন্ত্রকের সূত্র অনুযায়ী এক দিনে ১৪ জনের মৃত্যু হয়। মহারাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়াল ২৮৩। যদিও সরকারি তথ্য অনুযায়ী মৃত্যু হয়েছে ২৬৯ জনের।

ইতিমধ্যেই মুম্বইকে স্পর্শকাতর হটস্পট এলাকা বলে ঘোষণা করেছে কেন্দ্র। মুম্বই জনঘনত্বের বিচারে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা বেশি। ৮১৩টি কনটেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করেছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন। সংক্রমণের বৃদ্ধির হার কমাতে যে কোনও ধরনের পদক্ষেপ করতে প্রস্তুত বলে জানান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

আরও পড়ুন- করোনা পরিস্থিতিতে কেন্দ্রীয় করে রাজ্যের প্রাপ্য ৩৪৬১ কোটি বুঝিয়ে দিল দিল্লি

অন্যান্য রাজ্যের মতো মহারাষ্ট্রে গিয়েছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। পুনে এবং মুম্বইয়ের বিভিন্ন স্পর্শকাতর জায়গা পরিদর্শন করে ওই দলটি। সূত্রের খবর, চিকিত্সা সামগ্রী, লকডাউনের মেয়াদ বৃদ্ধি, স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা-সহ একাধিক বিষয়ে পর্যালোচনা করে দেখেন তাঁরা।

উল্লেখ্য. কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে চিকিত্সাধীন করোনা আক্রান্তের সংখ্যা ১৬৬৮৯ জন। সুস্থ হয়েছেন ৪৩২৪ জন। মৃত্যু হয়েছে ৬৮৬ জনের।

.