ভাবমূর্তি ফেরাতে উদ্যোগী সোনিয়া

দলের ভাবমূর্তি ফেরাতে উদ্যোগী হলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। জোর দিলেন  দল ও সরকারের মধ্যে সমন্বয়ে।  দিল্লির কাছে সূরযকুণ্ডে কংগ্রেসের সংবাদ বৈঠকে আজ তিনি বলেন, দল ও সরকারের মধ্যে নিয়মিত তথ্যের আদানপ্রদান জরুরি। তিনি বলেন, কখনও কখনও সরকারের কোনও কোনও সিদ্ধান্তে দলীয় নেতাদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়।

Updated By: Nov 9, 2012, 09:52 AM IST

দলের ভাবমূর্তি ফেরাতে উদ্যোগী হলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। জোর দিলেন  দল ও সরকারের মধ্যে সমন্বয়ে।  দিল্লির কাছে সূরযকুণ্ডে কংগ্রেসের সংবাদ বৈঠকে আজ তিনি বলেন, দল ও সরকারের মধ্যে নিয়মিত তথ্যের আদানপ্রদান জরুরি। তিনি বলেন, কখনও কখনও সরকারের কোনও কোনও সিদ্ধান্তে দলীয় নেতাদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়। সেইসব ক্ষেত্রে দুপক্ষকেই পরস্পরের মতামতকে গুরুত্ব দিতে হবে যাতে সমন্বয় কোনওভাবেই বিঘ্নিত না হয়।
সাম্প্রতিক কালে কেন্দ্রীয় সরকারের আর্থিক সংস্কারের সিদ্ধান্ত নিয়ে দলের মধ্যেই বহু প্রশ্ন উঠেছিল। সেই বিষয়টিকে মাথায় রেখেই সভানেত্রীর এই বার্তা বলে মনে করছেন বিশেষজ্ঞরা। লোকসভা নির্বাচনের আগে, ভাবমূর্তি পুনরুদ্ধাদের উপায় খুঁজে বের করতে কংগ্রেসের এই বিশেষ আলোচনাসভার আয়োজন করা হয়।
দিল্লির কাছেই সুরজকুণ্ডে আজ এক আলোচনামূলক বিশেষ বৈঠকে মিলিত হন কংগ্রেসের নেতাকর্মীরা। নেতা-মন্ত্রী মিলিয়ে ৭০ জন কংগ্রেস নেতা উপস্থিত ছিলেন। দুর্নীতি-মূল্যবৃদ্ধি ও আর্থিক সংস্কারের ইস্যুতে জনমানসে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলেই মত শীর্ষ নেতৃত্বের। ২০১৪-এ লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে ভাবমূর্তি ফেরানোর পাশাপাশি, নির্বাচনী প্রতিশ্রুতি পালনের দিকেও জোর দিয়েছেন কংগ্রেস থিঙ্ক ট্যাঙ্ক। আজকের বৈঠকে সেই বিষয়টি নিয়েও আলোচনা হয়।

.