Punjab Assembly: সিধু না চান্নি? পঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে, আজই ঘোষণা রাহুলের

আসন্ন পাঞ্জাব নির্বাচনের জন্য দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হতে চলেছেন তা জানা যাবে রবিবার।

Updated By: Feb 6, 2022, 12:45 PM IST
Punjab Assembly: সিধু না চান্নি? পঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে, আজই ঘোষণা রাহুলের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: নজরে পাঞ্জাবের বিধানসভা নির্বাচন। আর সেই প্রেক্ষাপটে এবার সেই গড়ের দায়িত্ব কে পাবেন কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রী ঘোষণা হতে পারে আজই। কংগ্রেস নেতা রাহুল গান্ধী একটি ভার্চুয়াল সমাবেশের মাধ্যমে এই ঘোষণা করবেন আজ। আসন্ন পাঞ্জাব নির্বাচনের জন্য দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হতে চলেছেন তা জানা যাবে রবিবার।

শুক্রবার দলের পাঞ্জাব বিষয়ক ইনচার্জ হরিশ চৌধুরী বলেন, " রাহুল গান্ধী লুধিয়ানা সফর করবেন এবং সেখান থেকে বিকেলে একটি ভার্চুয়াল সমাবেশে ভাষণ দেবেন। সেই সমাবেশ থেকেই মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর কথা ঘোষণা করবেন।" ২৭ জানুয়ারি রাহুল গান্ধী জানিয়েছিলেন ভার্চুয়াল সমাবেশে দলীয় কর্মীদের সঙ্গে পরামর্শ করার পরই সিদ্ধান্ত জানাবেন। জল্পনা চলছে যে দলের রাজ্য ইউনিটের প্রধান নভজ্যোত সিং সিধু বা বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি পাঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী হবেন।

এদিকে, কংগ্রেসের তরফে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা নিয়ে দলের নেতা ও কর্মীদের কাছ থেকে প্রতিক্রিয়া নেওয়া হবে। পাশাপাশি কংগ্রেস একটি স্বয়ংক্রিয় কল সিস্টেমের মাধ্যমে মুখ্যমন্ত্রী পদের প্রার্থী হওয়া উচিত কার, সে সম্পর্কে জনগণের মতামতও চেয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন, Uttar Pradesh Election 2022: ২৬ বছর ধরে ধর্না, এবার যোগী-অখিলেশের বিরুদ্ধে ভোটে নামছেন এই শিক্ষক

যদিও এই বিষয়টি নিয়ে পাঞ্জাব কংগ্রেসের অন্দরেও জলঘোলা চলছে। পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ হাত শিবির ছাড়ার পরই দলের ফাটল প্রকাশ্যে আসে। সম্প্রতি সিধুও সোনিয়ার দলের প্রতি বিরূপ মন্তব্য করেছিলেন। তিনি বলেন যে কংগ্রেস হাইকমান্ড চায় কোনও দুর্বল নেতাকে মুখ্যমন্ত্রী করতে। যাতে ক্ষমতা হাইকমান্ডের হাতেই কুক্ষিগত থাকে। তিনি অবশ্য কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব নাকি অন্য কাউকে উদ্দেশ্য করছেন তা স্পষ্ট করেননি।

অন্যদিকে, বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নি বলেছেন দলের তরফে যদি তাকেই ফের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হয় তবে তিনি তা আন্তরিকভাবে সমর্থন করবেন। জানা গিয়েছে দুটি বিধানসভা আসন থেকে লড়াই করবেন পাঞ্জাবের  বর্তমান মুখ্যমন্ত্রী। তবে চান্নি এও বলেন, কংগ্রেসের তরফে যার নাম ঘোষণা করা হবে প্রার্থীপদে তিনি তাকেই সমর্থন করবেন। ১১৭ সদস্যের পাঞ্জাব বিধানসভায় ২০ ফেব্রুয়ারিতে ভোট গ্রহণের কথা। ফলাফল জানা যাবে ১০ মার্চ৷

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.