আগাস্টা ওয়েস্টল্যান্ড ইস্যুতে উত্তাল রাজ্যসভা

সংসদে কংগ্রেসকে কোণঠাসা করতে আবার যে ফিরে আসবে আগাস্টা ওয়েস্টল্যান্ড ইস্যু, সে কথা গতকালই টুইট করে জানিয়ে দিয়েছিলেন বিজেপি সাংসদ সুব্রমণিয়ম স্বামী। বিজেপি সাংসদের আক্রমণের জবাব দিতে সকাল সকালই বৈঠক বসেছিল ১০ জনপথে। বৈঠকে হাজির ছিলেন মালিকার্জুন খার্গে, আর এস সুরজেওয়ালা, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া প্রমুখরা।

Updated By: Apr 27, 2016, 12:04 PM IST
আগাস্টা ওয়েস্টল্যান্ড ইস্যুতে উত্তাল রাজ্যসভা
ছবি: পিটিআই

ওয়েব ডেস্ক: সংসদে কংগ্রেসকে কোণঠাসা করতে আবার যে ফিরে আসবে আগাস্টা ওয়েস্টল্যান্ড ইস্যু, সে কথা গতকালই টুইট করে জানিয়ে দিয়েছিলেন বিজেপি সাংসদ সুব্রমণিয়ম স্বামী। বিজেপি সাংসদের আক্রমণের জবাব দিতে সকাল সকালই বৈঠক বসেছিল ১০ জনপথে। বৈঠকে হাজির ছিলেন মালিকার্জুন খার্গে, আর এস সুরজেওয়ালা, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া প্রমুখরা।

অধিবেশনের শুরুতে উত্তরাখণ্ডে রাষ্ট্রপতি শাসন নিয়ে কংগ্রেসের বক্তৃতা শেষ হতেই আগাস্টা ওয়েস্টল্যাণ্ড ও এয়ারসেল ম্যাক্সিস স্ক্যামকে  হাতিয়ার করে আক্রমন শানায় বিজেপি। ইতালিয়ান কোম্পানী আগাস্টা ওয়েস্টল্যান্ডের কাছ থেক ১২টি চপার কেনার চুক্তি হয়েছিল ভারতের। এবং এই ডিল পাইয়ে দেওয়ার জন্য ৩৬০০ কোটি টাকা ঘুষ নেওয়ার কথা উঠে আসে ইতালীয় কোর্টের তদন্তে।  এই তদন্তে প্রত্যক্ষ ভাবেই জড়িয়ে পরে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর নাম। তবে চপার কাণ্ডে সরাসরি নাম জড়ালেও আক্রমণের পাল্টা দিতে রুখে দাঁড়াবে কংগ্রেস, এমনই ইঙ্গিত মনমোহন সিংয়ের কথায়।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৪ সালে এই চুক্তি বাতিল হয়ে যায়। 

.