নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে দেখা যাচ্ছে না মূল বিরোধী দলকে, সোনিয়াকে বিঁধলেন প্রশান্ত কিশোর

সোনিয়া গান্ধী তাঁর ভিডিয়ো বার্তায় বলেন, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশের ছাত্রদের আন্দোলনে চিন্তিত কংগ্রেস

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Dec 21, 2019, 06:54 PM IST
নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনে দেখা যাচ্ছে না মূল বিরোধী দলকে, সোনিয়াকে বিঁধলেন প্রশান্ত কিশোর

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সরব হতে গিয়ে দলের বিরুদ্ধেই সরব হয়েছিলেন জেডিইউ নেতা ও ভোট কৌশলী প্রশান্ত কিশোর। এবার তিনি নিশানা করলেন খোদ কংগ্রেসকে। কংগ্রেস সভানেত্রীর একটি ভিডিয়ো বার্তা প্রসঙ্গে প্রশান্ত টুইট করেছেন, দেশের নাগরিকদের এতবড় একটা লড়াইয়ে মূল বিরোধী দলকেই দেখা যাচ্ছে  না।

আরও পড়ুন-আজও শহরে একাধিক প্রতিবাদ মিছিল, যানজটে ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

জেডিইউ নেতা লেখেন, নাগরিকপঞ্জী ও নাগরিকত্ব আইনের বিরুদ্ধে কংগ্রেসের অধিকাংশ শীর্ষ নেতাই এখন নীরব।  কংগ্রেস যেটা করতে পারতো তা হল, তাদের মুখ্যমন্ত্রীদের অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রী, যাঁরা নাগরিকত্ব আইনের বিরোধিতা করছেন তাঁদের পাশে দাঁড় কারতে।

উল্লেখ্য, সোনিয়া গান্ধী তাঁর ভিডিয়ো বার্তায় বলেন, নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশের ছাত্রদের আন্দোলনে চিন্তিত কংগ্রেস। ভাজপা সরকারের এই বিভাজনকারী আইনের বিরুদ্ধে স্বাভাবিকভাবেই ফুঁসে উঠেছে ছাত্রসমাজ। গণতন্ত্রে সরকারের ভ্রান্ত নীতির বিরুদ্ধে প্রতিবাদ করার অধিকার রয়েছে। সরকারেরও উচিত নাগরিকদের সেই কথা শোনা। কিন্তু ভাজপা সরকার সেই কথা শুনছে না। উল্টে তা দমন করার চেষ্টা করছে। কংগ্রেস এর নিন্দা করছে। ছাত্রদের পাশে রয়েছে কংগ্রেস।  এই আইন সমাজের সবচেয়ে গরিব মানুষের বেশি ক্ষতি করবে। দেশের মানুষের উদ্দেশ্য বলতে চাই নাগরিকত্ব আইনের বিরোধিতায় মানুষের পাশে রয়েছে কংগ্রেস।

আরও পড়ুন-নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল রামপুর, দেশজুড়ে বিক্ষোভের জেরে মৃত্যু বেড়ে ১৩

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধির ভিডিও বার্তার কথা উল্লেখ করে তিনি জানিয়েছেন, দেশের একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীরা যখন এনআরসি প্রযোজ্য করবেন না বলে জানাচ্ছেন তখনও কংগ্রেস তাঁদের শাসনাধীন সব রাজ্যগুলির মুখ্যমন্ত্রীকে এই বিষয়ে একমত করছে না।  সোনিয়া গান্ধির মতামত নেহাতই ভিত্তিহীন যতক্ষণ না কংগ্রেস নেতারা এই আন্দোলনে সামিল হয়ে রাস্তায় নামছেন।

.