Rahul Gandhi Slams Modi: সংসদে হামলার ঘটনায় সরাসরি মোদীকে দায়ী রাহুলের

তাঁর দাবি, সংসদে যে নিরাপত্তার বিচ্যুতি হয়েছে, সেটার জন্য দায়ী বেকারত্ব। আর এই বেকার সমস্যা তৈরিই হয়েছে মোদীর ভ্রান্ত নীতির জন্য। ১৩ ডিসেম্বর ওই ঘটনার সময় লোকসভায় ছিলেন ওয়ানাডের সাংসদ। 

Updated By: Dec 16, 2023, 04:43 PM IST
Rahul Gandhi Slams Modi: সংসদে হামলার ঘটনায় সরাসরি মোদীকে দায়ী রাহুলের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সংসদ হামলার জন্য এবার কেন্দ্রের দিকে আঙুল তুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সংসদে হামলাকাণ্ডে এবার মোদী সরকারকে নিশানা করলেন তিনি। কংগ্রেস নেতা বলেন, দেশে বেকারত্ব বাড়ছে। তাই এই ধরণের ঘটনা ঘটেছে। রাহুল গান্ধী আরও জানিয়েছেন, প্রতিটি জনসভা থেকে দেশে বেকারত্ব নেই বলে যে ভুয়ো দাবি করেন প্রধানমন্ত্রী তার পরিণাম দেখল সাংসদরা।

আরও পড়ুন, Covid 19: লাফিয়ে বাড়ছে করোনা, বিমানবন্দরে বাধ্যতামূলক হল মাস্ক

তাঁর দাবি, সংসদে যে নিরাপত্তার বিচ্যুতি হয়েছে, সেটার জন্য দায়ী বেকারত্ব। আর এই বেকার সমস্যা তৈরিই হয়েছে মোদীর ভ্রান্ত নীতির জন্য। কড়া নিরাপত্তা এড়িয়ে কী ভাবে লোকসভায় এই ধরণের স্মোক স্প্রে অ্যাটাক হল? রাহুলের কথায়, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্যই এ দেশে বেকারত্ব বাড়ছে। বেকারত্বই এই নিরাপত্তা বিভ্রাটের ঘটনার মূল কারণ।'

১৩ ডিসেম্বর ওই ঘটনার সময় লোকসভায় ছিলেন ওয়ানাডের সাংসদ। দুই তরুণ সাগর শর্মা ও ডি মনোরঞ্জন সংসদের ভিডিটর গ্যালারি থেকে লাফ দিয়ে ধোঁয়া ছড়িয়ে চাকরি না পাওয়া, জিনিসপত্রের চড়া দাম এবং মণিপুরের ঘটনা নিয়ে প্রতিবাদ জানাতে থাকে। ধরে ফেলার পর কয়েকজন সাংসদ তাঁদের গায়ে হাত তোলে বলে অভিযোগ। রাহুল সেই সাংসদদের উদ্দেশে বলেন, ‘ওঁদের বোধহয় কিছু বলার আছে। কোনও দাবিদাওয়ার কথা বলতে চান।’

প্রসঙ্গত, সংসদে নিরাপত্তা লঙ্ঘনকাণ্ডে গত কয়েক দিন ধরে তপ্ত লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন। শুক্রবারও বিরোধীদের হট্টগোলে বার বার মুলতুবি হয়েছে সংসদের অধিবেশন। লোকসভার নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় অমিত শাহের বিবৃতির দাবি করছেন বিরোধী সাংসদরা। এই নিয়ে সংসদের দুই কক্ষই উত্তাল।অসংসদীয় আচরণের অভিযোগে ১৫ জন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছে তৃণমূলের ডেরেক ও'ব্রায়েন।

আরও পড়ুন, Bijapur: বিজাপুরের নকশাল ক্যাম্পে হানা, উদ্ধার অস্ত্র সহ নিষিদ্ধ প্রচার পুস্তিকা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.