Teesta Setalvad: মোদীকে ফাঁসানোর ছক, সোনিয়ার আপ্ত সহায়কের কাছে থেকে ৩০ লাখ টাকা নেন তিস্তা!

আদালতে তার হলফনামায় সিট জানিয়েছে, আহমেদ প্যাটেলের সঙ্গে একাধিকবার বৈঠক করেছে অভিযুক্তরা। প্রথম বৈঠকে তাদের ৫ লাখ টাকা দেওয়া হয়

Updated By: Jul 16, 2022, 03:23 PM IST
Teesta Setalvad: মোদীকে ফাঁসানোর ছক, সোনিয়ার আপ্ত সহায়কের কাছে থেকে ৩০ লাখ টাকা নেন তিস্তা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমাজকর্মী তিস্তা শেতলওয়াড় ও সোনিয়া গান্ধীর আপ্ত সহায়ক আহমেদ প্যাটেলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনল গুজরাট পুলিসের স্পেশাল ইনভেস্টিগেশন টিম।

গুজরাট হিংসায় নরেন্দ্র মোদীকে জড়িয়ে দেওয়ার পরিকল্পনা করেছিলেন সমাজকর্মী তিস্তা শেতলওয়াড়। সেই জন্যই সোনিয়া গান্ধীর প্রাক্তন আপ্তসহায়ক আহমেদ প্যাটেলের কাছে থাকে ৩০ লাখ টাকা নিয়েছিলেন তিস্তা। তাঁর সঙ্গে ওই ষড়যন্ত্রে জড়িয়ে ছিলেন গুজরাটের তত্কালীন ডিজি আর বি শ্রীকুমার ও প্রাক্তন আইপিএস অফিসার সঞ্জীব ভাট। এমনটাই দাবি করেছে গুজরাট পুলিসের স্পেশাল ইনভেস্টিগেশন টিম।

২০০২ সালে গুজরাট হিংসার তদন্তে গুজরাট সরকার গঠন করেছিল স্পেশাল ইনভেস্টিগেশন টিম। তদন্তকারী সেই দল ওই ঘটনায় ষড়যন্ত্র করার অভিযোগে মুম্বই থেকে গ্রেফতার করেছে তিস্তা শেতলওয়াড়কে। পাশাপাশি গুজরাট থেকে গ্রেফতার করা হয়েছে রাজ্যের প্রাক্তন পুলিসকর্তা শ্রীকুমারকে। 

ওই গ্রেফতারির বিরুদ্ধে গুজরাট হাইকোর্টে জামিনের আবেদন করেন তিস্তা। সেই মামলায় গুজরাট পুলিসের স্পেশাল ইনভেস্টিগেশন টিম আদালতে জানিয়েছে, কংগ্রেস নেতা আহমেদ প্য়াটেলের সঙ্গে বড়সড় ষড়যন্ত্রে জড়িত ছিলেন তিস্তা। তাদের উদ্দেশ্য ছিল গুজরাট হিংসায় মোদী সরকারকে উত্খাত করা ও মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফাঁসিয়ে দেওয়া। 

আদালতে তার হলফনামায় সিট জানিয়েছে, আহমেদ প্যাটেলের সঙ্গে একাধিকবার বৈঠক করেছে অভিযুক্তরা। প্রথম বৈঠকে তাদের ৫ লাখ টাকা দেওয়া হয়। পরবর্তীতে ওই বৈঠকের ২ দিন পর তিস্তাদের দেওয়া হয় আরও ২৫ লাখ টাকা। 

এদিকে, দুবছর আগেই মৃত্যু হয়েছে আহমেদ প্যাটেলের। এনিয়ে কংগ্রেসের তরফে বলা হয়েছে, গুজরাট হিংসার দায় থেকে নিজেকে বের করে আনার জন্য এসব মোদীর ষড়যন্ত্র। এনিয়ে আহমেদ প্যাটেলের মেয়ে মুমতাজ প্যাটেল সংবাদমাধ্য়মে বলেন, আমার মনে হয় বাবার নাম এখনও প্রসাঙ্গিক। বিরোধীদের বদনাম করতেই এসব করা হচ্ছে। বাবার বিরুদ্ধে এতদিন কোনও অভিযোগ করা হল না কেন?   

আরও পড়ুন-গ্রেফতার করতে হবে মহুয়া মৈত্রকে, বউবাজার থানার সামনে ধুন্ধুমার বিজেপির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.