ক্ষমা চাইতে হবে মোদীকে, কংগ্রেসের বিক্ষোভে উত্তাল সংসদ

অধিবেশন শুরু হতেই কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ মন্তব্য করেন, দেশের প্রতি মনমোহন সিংহের আনুগত্য নিয়েই প্রশ্ন তুলেছেন মোদীজি। সংসদে এসে এর ব্যাখ্যা দিতে হবে প্রধানমন্ত্রীকে

Updated By: Dec 19, 2017, 06:33 PM IST
ক্ষমা চাইতে হবে মোদীকে, কংগ্রেসের বিক্ষোভে উত্তাল সংসদ

নিজস্ব প্রতিবেদন: মনমোহন সিং সম্পর্কে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার সংসদের দুই কক্ষই তোলপাড় করলেন কংগ্রেস সাংসদরা। তাঁদের দাবি পাকিস্তানকে জড়িয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী সম্পর্কে মোদী ‌যে মন্তব্য করেছেন সে জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে।
উল্লেখ্য, গুজরাট নির্বাচনের প্রচারে গিয়ে মোদী মন্তব্য করে গুজরাটে বিজেপিকে হারাতে পাকিস্তানের সঙ্গে ষড়‌যন্ত্র করছে কংগ্রেস। তাতে জড়িত মনমোহন সিং-সহ কংগ্রেস নেতারা। মোদীর ওই মন্তব্য গুজরাট তোলপাড় করে সংসদ প‌র্যন্ত পৌঁছল।
এদিন সংসদের অধিবেশন শুরু হতেই কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ মন্তব্য করেন, দেশের প্রতি মনমোহন সিংহের আনুগত্য নিয়েই প্রশ্ন তুলেছেন মোদীজি। সংসদে এসে এর ব্যাখ্যা দিতে হবে প্রধানমন্ত্রীকে। কংগ্রেসের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ক্ষমা চাওয়ার দাবি জানানো হয়।
এদিকে লোকসভায় স্পিকার সুমিত্রা মহাজন কংগ্রেস সাংসদদের দাবি খারিজ করে দেন। তিনি বলেন, গুজরাট নির্বাচনের প্রচার শেষে হয়েছে। ভোটগ্রহণ পর্ব মিটে ফলাফলও বেরিয়ে গিয়েছে। এনিয়ে কোনও আলোচনা হবে না। এই কথা শুনেই ক্ষিপ্ত কংগ্রেসি সাংদরা ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বাধ্য হয়ে বারাবারই স্পিকারকে সভা মুলতুবি করে দিতে হয়।
আরও পড়ুন-স্টেট হাইওয়েতে টোল ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত রাজ্য সরকারের

 

.