Delhi Cold Wave: আগামী সপ্তাহেই হানা ভয়ংকর শৈত্যপ্রবাহের, তাপমাত্রা একধাক্কায় নেমে যেতে পারে ৩ ডিগ্রিতে

আবহাওয়া পূর্বাভাস প্রদানকারী সংস্থা স্কাইমেট জানিয়ে দিয়েছে, ইতিমধ্যে দেশের উত্তর ও উত্তর পশ্চিম প্রান্ত থেকে আসা শৈত্যপ্রবাহে রাজস্থান ও গুজরাটে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দিয়েছে।

Updated By: Jan 14, 2023, 11:49 PM IST
Delhi Cold Wave: আগামী সপ্তাহেই হানা ভয়ংকর শৈত্যপ্রবাহের, তাপমাত্রা একধাক্কায় নেমে যেতে পারে ৩ ডিগ্রিতে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কড়া ঠান্ডায় কাবু দিল্লি। কিন্তু দিল্লিবাসীর আতঙ্ক বাড়িয়ে আবহাওয়া দফতর জানিয়েছে আগামী সপ্তাহেই দিল্লি ও দিল্লি এনসিআর-এ ঝাঁপিয়ে পড়তে চলেছে একটি শৈত্যপ্রবাহ। সেই ঠান্ডার দাপটে তাপমাত্রা নেমে যেতে পাতে ৩ ডিগ্রি সেলসিয়াসে। গতকাল রাজধানীর তাপমাত্রা ছিল ১০ ডিগ্রির একটু বেশি। তাপমাত্র অতটা নেমে গেলে সাধারণ জনজীবনের কী হবে তানিয়ে চিন্তায় দিল্লি প্রশাসন।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী হওয়ার ক্ষমতা রয়েছে মমতার: অমর্ত্য সেন

দিল্লির মৌসম ভবনের পূর্বাভাস অনুয়ায়ী এমাসের ১৬-১৮ তারিখের মধ্যে রাজধানী ও সংলগ্ন অঞ্চলে হানা দিতে পারে ওই শৈত্যপ্রবাহ। তাপমাত্রা নেমে যেতে পার ৩ ডিগ্রিতে। পরিস্থিতির কথা মাথায় রেখে রাজধানী ও সংলগ্ন এলাকার মানুষজনকে বাইরে বের হওয়ার ব্যপারে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

শৈত্যপ্রবাহের কথা মাথায় রেখে ঠান্ডা থেকে নিজেদের বাঁচানোর কথাই শুধু বলেনি মৌসম ভবন। বরং বলা হয়েছে ভিটামিন সি সমৃদ্ধ ফল ও সবজি খেতে হবে। বেশি করে গরম পানীয় পান করতে হবে। এতে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। 

অন্যদিকে, আবহাওয়া পূর্বাভাস প্রদানকারী সংস্থা স্কাইমেট জানিয়ে দিয়েছে, ইতিমধ্যে দেশের উত্তর ও উত্তর পশ্চিম প্রান্ত থেকে আসা শৈত্যপ্রবাহে রাজস্থান ও গুজরাটে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমিয়ে দিয়েছে। তবে রাজধানীর তাপমাত্র -৪ ডিগ্রি পর্যন্ত নেমে যাওয়ার পূর্বাভাস নিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। সংস্থার তরফে এক ট্যুইটে বলা হয়েছে, আগামী ১৬-১৮ জানুয়ারি রাজধানীর তাপমাত্রা ৩-৪ ডিগ্রির মধ্যে থাকতে পারে। কিন্তু কখনওই তা শূন্যের নীচে নেমে যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.