Coal Scam: কয়লা পাচার মামলায় সশরীরে হাজিরার নির্দেশ, পাতিয়ালা হাউস কোর্টের রায়কে দিল্লি হাইকোর্টে চ্যালেঞ্জ রুজিরার

প্রসঙ্গত, কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রুজিরাকে (Rujira Banerjee) দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি

Updated By: Oct 6, 2021, 11:54 AM IST
Coal Scam: কয়লা পাচার মামলায় সশরীরে হাজিরার নির্দেশ, পাতিয়ালা হাউস কোর্টের রায়কে দিল্লি হাইকোর্টে চ্যালেঞ্জ রুজিরার

নিজস্ব প্রতিবেদন: পাতিয়ালা হাউস কোর্টের রায়কে চ্যালেঞ্জ করলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। এনিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ অভিষেক-জায়া।

কয়লা পাচার-কাণ্ডে ইডির মামলায় রুজিরাকে আগামী ১২ অক্টোবর সশরীরে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছিল পাতিয়ালা হাউস কোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে আবেদন জমা দিলেন রুজিরা। তাঁর বক্তব্য, আইন অনুযায়ী আউট অব স্টেশন থেকে কোনও মহিলাকে যদি তলব করতে হয় তাহলে তার আগে এনকোয়ারির করা প্রয়োজন। বর্তমানে তিনি দিল্লির বাইরে থাকেন। তাই কোভিড পরিস্থিতিতে তাঁকে তলবের আগে এনিয়ে তদন্তের প্রয়োজন। পাশাপাশি রুজিরা আরও জানিয়েছেন, এর আগে তাঁকে যে তলব করা হয়েছিলা তা তিনি অমান্য করেননি। প্রত্যেকবারই তিনি মেল বা অন্য কোনও ভাবে যোগাযোগ করেছেন বা সমনের উত্তর দিয়েছেন।

আরও পড়ুন- IPL 2021 : ক্রোড়পতি লিগের ১০টি অবিশ্বাস্য ঘটনা! 

উল্লেখ্য, কয়লা পাচারকাণ্ডে ইডি-র মামলায় অনলাইনে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে হাজিরা দেওয়ার আবেদন করেছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। গত ৩০ সেপ্টেম্বর শুনানিতে তাঁর সেই আবেদন খারিজ করে দিয়ে রুজিরাকে আগামী ১২ অক্টোবর সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় পাতিয়ালা হাউস কোর্ট।

প্রসঙ্গত, কয়লা পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রুজিরাকে (Rujira Banerjee) দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি (ED)। করোনা আবহে তাঁর পক্ষে ২ সন্তানকে নিয়ে দিল্লিতে যাওয়া সম্ভব নয় বলে জানান রুজিরা। ইডি কর্তারা দাবি করেন, দিল্লিতেই ছিলেন রুজিরা। একটি বিউটি পার্লারেও গিয়েছিলেন। অথচ সমনের সাড়া দেননি। দিল্লি হাইকোর্টে আর একটি  মামলায় একই দাবি করেন অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু। পাটিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি (ED)।

আরও পড়ুন-Lakhimpur Kheri যাবেন রাহুল গান্ধী-সহ কংগ্রেসের প্রতিনিধি দল, অনুমতিই দিল না যোগী সরকার

ওই মামলায় ৩০ সেপ্টেম্বর অভিষেক-জায়াকে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় দিল্লির আদালত। এ দিন আইনজীবী সিদ্ধার্থ লুথরা জানান, রুজিরা সশরীরের আসতে পারেননি। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে থাকবেন। রুজিরার আবেদন খারিজ করে বিচারক পঙ্কজ শর্মা নির্দেশ দেন, সশরীরেই আদালতে থাকতে হবে তাঁকে। সময় ১২ অক্টোবর দুপুর দুটো।  এবার সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করলেন রুজিরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.