কোল ব্লক দুর্নীতি ইস্যুতে সংসদের বাইরে ধরনায় বিরোধীরা, দেশব্যাপী আন্দোলন বিজেপির

কয়লা ব্লক বন্টনে দুর্নীতি ইস্যুতে গত সাতদিন উত্তপ্ত থেকেছে সংসদ। কোনও কাজই হয়নি সংসদে। এরই প্রতিবাদে এবার ধরনা কর্মসূচিতে সামিল হয়েছে অকংগ্রেসি-অবিজেপি দলগুলি। সংসদ সচল রাখা এবং কয়লা দুর্নীতি নিয়ে সংসদে বিতর্কের দাবিতেই তাদের এই ধরনা।

Updated By: Aug 31, 2012, 10:58 AM IST

কয়লা ব্লক বন্টনে দুর্নীতি ইস্যুতে গত সাতদিন উত্তপ্ত থেকেছে সংসদ। কোনও কাজই হয়নি সংসদে। এরই প্রতিবাদে এবার ধরনা কর্মসূচিতে সামিল হয়েছে অকংগ্রেসি-অবিজেপি দলগুলি। সংসদ সচল রাখা এবং কয়লা দুর্নীতি নিয়ে সংসদে বিতর্কের দাবিতেই তাদের এই ধরনা। সংসদ ভবনের ১ নম্বর গেটের বাইরে আজকের এই ধরনা কর্মসূচিতে সামিল হয়েছে সিপিআইএম, সিপিআই, ফরওয়ার্ড ব্লক, আরএসপি, সমাজবাদী পার্টি, বিজু জনতা দল, এআইএডিএমকে এবং তেলগু দেশম পার্টি। মুলায়ম সিং যাদবের নেতৃত্বে সংসদের বাইরে ধর্নায় সামিল হয়েছে ৮টি দল। সংসদ সচল রাখার দাবির পাশাপাশিই কয়লা ব্লক বন্টন দুর্নীতিতে গতকাল সুপ্রিম কোর্টের বিচারপতির তদন্তও দাবি করেন মুলায়ম সিং যাদব।
প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ইস্তফার দাবিতে সরব প্রধান বিরোধী দল। ১৪২ টি কয়লা ব্লক বন্টন বাতিল করার দাবিতে সোচ্চার বিজেপি। গত সপ্তাহে ক্যাগ রিপোর্ট সামনে আসার পর থেকেই সংসদেও সরব হয় বিজেপি। কয়লা ব্লক বন্টনে দুর্নীতি ইস্যুতে শুক্রবার থেকে থেকে দেশব্যাপী আন্দোলনে নেমেছে বিজেপি। টানা ৩ দিন চলবে আন্দোলন। দেশের ৪০ টি শহরে আজ থেকে আন্দোলন শুরু হবে বলে বিজেপি সূত্রে জানান হয়েছে। 

.