'যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে অযথা নষ্ট করবেন না', BSF ইস্য়ুতে মোদীর কাছে সরব মমতা

ত্রিপুরা নিয়ে মোদীর কাছে ক্ষোভ প্রকাশ মমতার

Updated By: Nov 24, 2021, 07:25 PM IST
'যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে অযথা নষ্ট করবেন না', BSF ইস্য়ুতে মোদীর কাছে সরব মমতা

নিজস্ব প্রতিবেদন: সীমান্তরক্ষী বাহিনীর (BSF) এক্তিয়ার বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের (Mamata Banerjee) অভিযোগ, BSF-এর এক্তিয়ার বৃদ্ধি যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। 

মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee) বলেন, "BSF আমাদের শত্রু নয়। আমি সমস্ত এজেন্সিকে সম্মান করি। কিন্তু এতে রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্যা হস্তক্ষেপ করা হয়। সেজন্য আমি বলেছি সীমান্ত সুরক্ষার স্বার্থে এবং দেশের হিতে BSF-কে সাহায্যে করতে প্রস্তুত রাজ্য। কিন্তু যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে অযথা নষ্ট করবেন না। আপনারা নির্দেশ তুলে নিন।" 

এদিনের বৈঠকে ত্রিপুরা ইস্য়ুতেও নরেন্দ্র মোদীর (Narendra Modi) কাছে একরাশ ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। ত্রিপুরায় তৃণমূল কর্মীদের উপর হামলা হচ্ছে, মারধর করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। বিপ্লব দেব প্রশাসনের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেন। 

সম্প্রতি সীমান্তে BSF-এর এক্তিয়ার বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে BSF-এর এক্তিয়া। এর বিরোধিতা করে আগেই  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতায় রাজ্য বিধানসভায় পাস হয়েছে প্রস্তাবও। সরব হয়েছেন মুখ্যমন্ত্রী-সহ রাজ্যের বিভিন্ন মন্ত্রী থেকে শুরু করে অপর্ণা সেনের মতো বিশিষ্টরাও।  

আরও পড়ুন: Modi-Mamata Meet: বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন মোদীকে আমন্ত্রণ মমতার, উদ্বোধনের আর্জি

আরও পড়ুন: Free Ration: আরও ৪ মাস মেয়াদ বাড়ল ফ্রি রেশনের, বড় সিদ্ধান্ত কেন্দ্রের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.