আজানের সুরে চিকিৎসকদের কৃতজ্ঞতা জানালেন দিল্লিবাসী, দেশজুড়ে বাজল কাঁসর ঘন্টা

দিল্লির জামা মসজিদের সামনে  সম্মান জানানো হল করোনা যোদ্ধাদের। প্রায় শ-খানেক মানুষ আজানের সুরে তেরঙ্গা উড়িয়ে কৃতজ্ঞতা জানালেন স্বাস্থ্যকর্মীদের

Updated By: Mar 22, 2020, 08:13 PM IST
আজানের সুরে চিকিৎসকদের কৃতজ্ঞতা জানালেন দিল্লিবাসী, দেশজুড়ে বাজল কাঁসর ঘন্টা
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন:- করোনা সংক্রমণে জর্জরিত গোটা দেশ।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডাক দিয়েছিলেন "জনতা কার্ফু"-র। কাশ্মীর থেকে কন্যাকুমারি গোটা দেশ থেকেই সাড়া মিলেছে এই আহ্বানে। রবিবার বিকেল ৫ টার সময় স্বাস্থ্যকর্মীদের কৃতজ্ঞতা জানানোর জন্য হাততালি দেওয়ার আর্জি জানিয়েছিলেন নমো। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে অভিবাদন জানাল তাঁদের।

দিল্লির জামা মসজিদের সামনে  সম্মান জানানো হল করোনা যোদ্ধাদের। প্রায় শ-খানেক মানুষ আজানের সুরে তেরঙ্গা উড়িয়ে কৃতজ্ঞতা জানালেন স্বাস্থ্যকর্মীদের। কোথাও কাঁসর ঘন্টা বাজিয়ে, কোথাও থালা-বাটি বাজিয়ে স্বাস্থ্যকর্মীদের মনবল বাড়ানোর চেষ্টা করা হল। এ দিন প্রমাণ করে দিল, ধর্মের বেড়াজাল পেরিয়ে মানবতাই এখন করোনার কাছে বড় শত্রু!

আরও পড়ুনরাষ্ট্রপতি থেকে মুখ্যমন্ত্রী, হাততালি, কাঁসর-ঘণ্টা বাজিয়ে স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ জানাল গোটা দেশ

সারা ভারতে এ পর্যন্ত করোনা আক্রান্তর সংখ্যা ৩৬০। মৃত্যু হয়েছে ৭ জনের। দিন-রাত এক করে করোনা মোকাবিলায় লড়ে যাচ্ছেন স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, পুলিস ও সাংবাদিকরা। প্রসঙ্গত সারা বিশ্বে এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৪২ জনের। সম্পূর্ণ লক ডাউনের দিকে এগোচ্ছে ভারতও। ব্যাহত হয়েছে একাধিক পরিষেবা। আতঙ্কে দিন কাটছে আমজনতার।

.