বাদল অধিবেশনের কথা মাথায় রেখেই খুঁচিয়ে তোলা হচ্ছে পেগাসাস ইস্যু: রবিশঙ্কর প্রসাদ

 দাবি করা হচ্ছে রাহুল গান্ধী, প্রশান্ত কিশোর , অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনেও আড়ি পাতা হয়েছিল

Updated By: Jul 19, 2021, 07:13 PM IST
বাদল অধিবেশনের কথা মাথায় রেখেই খুঁচিয়ে তোলা হচ্ছে পেগাসাস ইস্যু: রবিশঙ্কর প্রসাদ

নিজস্ব প্রতিবেদন: দেশের একাধিক গুরুত্বপূর্ণ নেতার মোবাইলে আড়ি পাতা হচ্ছিল পেগাসাস সফটওয়্যার ব্যবহার করে। এনিয়ে সবর কংগ্রেস। কারণ রাহুল গান্ধী সহ গান্ধী পরিবারের অন্যান্য এক সদস্যের ফোনেও আড়ি পাতার অভিযোগ উঠছে।  তবে গোটা বিষয়টি উড়িয়ে দিয়েছেন বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ।

আরও পড়ুন-মোদী বিরোধিতা করলেই ফোনে আড়ি, অমিত শাহ-র ইস্তফার দাবি অধীরের 

রবিশঙ্কর প্রসাদ খুব চাঁচাছোলা ভাষায় বলেন, বিরোধীরা ফোনে আড়ি পাতা নিয়ে যা বলছে তার কোনও ভিত্তি নেই। কারণ যে ওয়েব পোর্টাল ওই খবরটি ফাঁস করেছে তারা স্পষ্ট লিখেছে, চর সফটওয়্যার পেগাসাস-এর ডেটা বেসে কারও ফোন নম্বর থাকার অর্থ এই নয় যে তার ফোন ট্যাপ করা হচ্ছে। 

বিরোধীরা বলছে, ভারত নজরদারির জন্য পেগাসাস সফটওয়্যার ব্যবহার করে। কিন্তু খবর নিয়ে দেখুন, দুনিয়ার ৪৫ দেশ ওই সফটওয়্যার ব্যবহার করে। তাহলে শুধুমাত্র ভারতের দিকেই আঙুল তোলা হচ্ছে কেন। 

আরও পড়ুন-মহিলা, দলিত, কৃষকের সন্তান মন্ত্রী হওয়ায় খুশি নয়, বিরোধীদের নিশানা Modi-র 

উল্লেখ্য, দাবি করা হচ্ছে রাহুল গান্ধী, প্রশান্ত কিশোর , অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফোনেও আড়ি পাতা হয়েছিল। রবিশঙ্করের দাবি, এখন সংসদের অধিবেশন শুরু হচ্ছে তাই খুঁচিয়ে তোলা হচ্ছে পেগাসাসকে। এর আগে ২০১৯ সালে  এই একই কথা উঠেছিল। কংগ্রেস যা করছে তাতে তারা গত ৫০ বছরে এতটা নীচে নামেনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.