মামলা শুনতে রাজি নন CJI, পিছিয়ে গেল নির্ভয়ার ধর্ষকের প্রাণভিক্ষার আবেদনের শুনানি

এদিন প্রধান বিচারপতি জানিয়েছেন, আগামিকাল বেলা ১০.৩০ মিনিটে একটি বেঞ্চ গঠন করবেন তিনি। সেই বেঞ্চে বেলা ২টোয় অক্ষয়ের প্রাণভিক্ষার আবেদনের শুনানি হবে। প্রধান বিচারপতি জানিয়েছেন, তাঁর ভাইপো নির্ভয়ার হয়ে এই মামলায় আদালতে সাক্ষী দিয়েছিলেন।

Updated By: Dec 17, 2019, 03:51 PM IST
মামলা শুনতে রাজি নন CJI, পিছিয়ে গেল নির্ভয়ার ধর্ষকের প্রাণভিক্ষার আবেদনের শুনানি

নিজস্ব প্রতিবেদন: পিছিয়ে গেল নির্ভয়াকাণ্ডে প্রাণভিক্ষার আবেদনের শুনানি। ঘটনায় দোষী সাব্যস্ত অক্ষয় কুমারের প্রাণভিক্ষার আবেদন শুনতে অস্বীকার করলেন প্রধান বিচারপতি শরদ বোবদে। নির্ভয়ার অন্যতম ধর্ষক অক্ষয়ের প্রাণভিক্ষার আবেদনের শুনানি হওয়ার কথা ছিল শুক্রবার। প্রধান বিচারপতি সেই আবেদন শুনতে না চাওয়ায় অন্তত বুধবার পর্যন্ত পিছিয়ে গেল শুনানি।

এদিন প্রধান বিচারপতি জানিয়েছেন, আগামিকাল বেলা ১০.৩০ মিনিটে একটি বেঞ্চ গঠন করবেন তিনি। সেই বেঞ্চে বেলা ২টোয় অক্ষয়ের প্রাণভিক্ষার আবেদনের শুনানি হবে। প্রধান বিচারপতি জানিয়েছেন, তাঁর ভাইপো নির্ভয়ার হয়ে এই মামলায় আদালতে সাক্ষী দিয়েছিলেন। তাই মামলায় হস্তক্ষেপ করলেন না তিনি।

দেশের ৮ রাজ্যে হিন্দুদের সংখ্যালঘুর মর্যাদা দেওয়ার দাবি, বিজেপি আইনজীবীর আবেদন খারিজ সুপ্রিম কোর্টে 

নির্ভয়াকাণ্ডে দোষী সাব্যস্ত ৪ ধর্ষকের মধ্যে ৩ জনের প্রাণভিক্ষার আবেদন ইতিমধ্যে খারিজ হয়েছে। চতুর্থ ধর্ষক অক্ষয় সম্প্রতি সুপ্রিম কোর্টে প্রাণভিক্ষার আবেদন জানায়। তার দাবি, দিল্লির দূষণে এমনিতেই তাঁর পরমায়ু ক্রমে সংক্ষিপ্ত হচ্ছে। দূষণে লাগাম টানা না গেলে কয়েক বছরের মধ্যে এমনিতেই মরে যাবে সে। তাই শুধু শুধু ফাঁসি দেওয়ার ঝামেলা করার দরকার নেই। 

.