CISF Recruitment 2022: HS পাশ? সামনেই সরকারি চাকরির সুযোগ; বেতন ৮১,০০০ টাকা!

প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।

Updated By: Dec 29, 2021, 12:32 PM IST
CISF Recruitment 2022: HS পাশ? সামনেই সরকারি চাকরির সুযোগ; বেতন ৮১,০০০ টাকা!

নিজস্ব প্রতিবেদন: ২০২২ কি ভালো সময় বয়ে আনছে? বলতেই হবে, কেননা, নতুন বছরের প্রাক্কালেই খোঁজ মিলছে বেশ কিছু চাকরির। যেমন, জানা যাচ্ছে, উচ্চ মাধ্যমিক পাশ হলেই রয়েছে মোটা বেতনের সরকারি চাকরির সুযোগ! 

তবে এই চাকরির সুযোগ থাকছে ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন বিভাগের সঙ্গে যুক্ত তরুণ-তরুণীদের জন্যই। কারণ, এই নিয়োগ হতে চলেছে খেলোয়াড় কোটায়। এই কোটায় ২৪৯ জনকে নিয়োগ করতে চলেছে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)। যে ক্রীড়াবিভাগগুলি থেকে নিয়োগ করা হবে সেগুলি হল-- ফুটবল, হকি, কবাডি, সুইমিং, জিমনাস্টিক, ভলিবল, অ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, জুডো, ওয়েট লিফটিং, রেসলিং, শুটিং, তায়কন্ডো।

ইচ্ছুক প্রার্থীদের উচ্চ মাধ্যমিক অথবা সমতুল কোনও বোর্ডের পরীক্ষায় পাশ হতে হবে। সঙ্গে থাকতে হবে রাজ্য বা জাতীয় বা আন্তর্জাতিক কোনও ক্রীড়া টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করে পদকজয়ের কৃতিত্ব। হেড কনস্টেবল (জেনারেল ডিউটি) পদে নিয়োগ করছে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)।

মহিলা ও পুরুষ দু'ধরনের প্রার্থীই কাম্য। মহিলাদের জন্য ভেকেন্সি ৬৮টি, পুরুষদের জন্য ১৮১টি। প্রার্থীদের ওজন, বয়স, উচ্চতা সংক্রান্ত যে প্যারামিটার কাম্য তা বিস্তারিত জানতে দেখতে হবে https://cisfrectt.in ওয়েববসাইটে দেওয়া বিজ্ঞপ্তি। 

প্রার্থীদের বয়সসীমা ও বেতন: ১ অগাস্ট, ২০২১ তারিখের হিসেবে প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে। হেড কনস্টেবল (জেনারেল ডিউটি) পদে নিযুক্তদের মাসিক বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা।

আবেদনের ফি বাবদ প্রার্থীদের ১০০ টাকা দিতে হবে। এই টাকা পাঠাতে হবে পোস্টাল অর্ডার অথবা স্টেট ব্যাঙ্কের ডিমান্ড সহ সংশ্লিষ্ট ঠিকানায়। 

আদেবনপত্র পৌঁছনো চাই ৩১ মার্চ, ২০২২-এর বিকেল ৫টার মধ্যে। তবে উত্তর-পূর্বাঞ্চলের প্রার্থীদের ক্ষেত্রে দরখাস্ত পৌঁছনোর শেষ তারিখ ৭ এপ্রিল, ২০২২-এর বিকেল ৫টা। 

ক্রীড়াক্ষেত্রে উৎকর্ষের ভিত্তিতে প্রাথমিক ভাবে বাছাই করা প্রার্থীদের অ্যাডমিট কার্ড দেওয়া হবে। প্রাথমিক বাছাই-পর্বের পরে থাকছে ট্রায়াল টেস্ট, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, স্কিল টেস্টের মাধ্যমে চূড়ান্ত পর্বের প্রার্থী বাছাই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: SPMCIL Recruitment 2022: মাধ্যমিক পাশ? সামনেই কেন্দ্রীয় সরকারি চাকরির সুযোগ! বেতন প্রায় সত্তর হাজার

.