দেশের স্পর্শকাতর বিমানবন্দরগুলিতে নিরাপত্তা বাড়ানোর আর্জি CISF-এর

দেশের প্রতিটি বিমানবন্দরে এখনই কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা উচিত। কেন্দ্রীয় সরকারের কাছে এমনই আর্জি সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স(CISF)-এর। সন্ত্রাস মোকাবিলাকারী দলকেও সেখানে প্রস্তত রাখার কথা বলা হয়েছে সেখানে।

Updated By: Feb 18, 2017, 05:14 PM IST
দেশের স্পর্শকাতর বিমানবন্দরগুলিতে নিরাপত্তা বাড়ানোর আর্জি CISF-এর
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : দেশের প্রতিটি বিমানবন্দরে এখনই কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা উচিত। কেন্দ্রীয় সরকারের কাছে এমনই আর্জি সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স(CISF)-এর। সন্ত্রাস মোকাবিলাকারী দলকেও সেখানে প্রস্তত রাখার কথা বলা হয়েছে সেখানে।

আরও পড়ুন- বিয়ের ১৬ বছর পর স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ স্ত্রীর

কিন্তু কেনও এমন বলা হল?

সম্প্রতি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের যে কোনও বিমানবন্দরে ঘটতে পারে জঙ্গি নাশকতা। আর তার জন্য ISIS, আল-কায়েদা, লস্কর-ই-তইবার মত সংগঠন ইতিমধ্যেই ছক কষা শুরু করেছে। এমনকী খালিস্থানি জঙ্গিগোষ্ঠীও একই রকমভাবে ভারতের বিমানবন্দরগুলিকে টার্গেট করার ছক কষছে। এই পরিস্থিতিতে সেখানে সন্ত্রাসবাদী হামলা মোকাবিলা দল তৈরি রাখার জন্য কেন্দ্রীয় সরাষ্ট্রমন্ত্রকের কাছে আর্জি জানিয়েছে CISF।

প্রসঙ্গত, দেশের প্রতিটি অসামরিক বিমানবন্দরের প্রাথমিক নিরাপত্তার দায়েত্বে রয়েছে CISF। গত বছর পাঠানকোট হামলার পরই পার্লামেন্টারি স্ট্যান্ডিং কমিটির পক্ষ থেকে জানানো হয় দেশের ২০টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবিলম্বে নিরাপত্তা বাড়ানো জরুরি।

.