'চোরের দাড়ি', রাফালে ইস্যুতে বেনজির আক্রমণ, Rahul-এর নিশানায় Modi!

পালটা তোপ বিজেপির।

Updated By: Jul 4, 2021, 04:26 PM IST
'চোরের দাড়ি', রাফালে ইস্যুতে বেনজির আক্রমণ, Rahul-এর নিশানায় Modi!

নিজস্ব প্রতিবেদন: ২০২২-এ উত্তরপ্রদেশ নির্বাচন। এরপর ২০২৪-এ লোকসভা ভোট। তার আগে রাফাল চুক্তিতে (Rafale deal) দুর্নীতির অভিযোগকে হাতিয়ার করে ফের সরকারের উপর চাপ বাড়ানোর কৌশল নিল বিরোধীরা। আর সেই লক্ষ্যে রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) নজিরবিহীন আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। পালটা তোপ বিজেপির।

রাফাল যুদ্ধবিমান নির্মানকারী সংস্থা দ্যাঁসল্ট অ্যাভিয়েশনের (Dassault Aviation) বিরুদ্ধে চুক্তির মধ্যস্থতাকারীকে 'উপহার' দেওয়ার অভিযোগ তুলেছে ফ্রান্সের একটি সংবাদমাধ্যম। এই মর্মে বেশকিছু নথিও প্রকাশ করেছে তারা। এরপরই নড়েচড়ে বসে ফ্রান্স প্রশাসন। ইতিমধ্যে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন ফ্রান্স সরকার। এক বিচারপতিকেও নিয়োগ করা হয়েছে। এরপরই নতুন করে রাফাল চুক্তিতে (Rafale deal) দুর্নীতির অভিযোগে কেন্দ্রের বিরুদ্ধে সরব বিরোধীরা। শনিবারই এই ইস্য়ুতে যৌথ সংসদীয় কমিটিকে (JPC) দিয়ে তদন্তের দাবি তোলে কংগ্রেস। রবিবার সেই আক্রমণের ঝাঁজ আরও বাড়ালেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার নাম না করে সরাসরি নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi)। এদিন সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করলেন কংগ্রেস নেতা। হিন্দিতে ক্যাপশনে লেখা 'চোর কি দাড়ি', যার বাংলা করলে হয় 'চোরের দাড়ি'।    

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Rahul Gandhi (@rahulgandhi)

আরও পড়ুন: মাতৃভাষায় শিক্ষাদানে দেশের মধ্যে শীর্ষে পশ্চিমবঙ্গ, দাবি UDISE রিপোর্টে

আরও পড়ুন: Jammu-র আকাশে ফের একাধিক 'উড়ন্ত যান'! সতর্ক পুলিস, শুরু তল্লাশি

কংগ্রেস নেতার এই পোস্টকে ঘিরে তুঙ্গে রাজনৈতিক তরজা। তাঁকে পালটা তোপ দাগেন বিজেপির আইটি বিভাগের ইনচার্জ অমিত মালব্য। রাহুল গান্ধীর (Rahul Gandhi) পোস্টটি ট্যাগ করে টুইটারে তিনি লেখেন, '২০১৯-এর লড়াইয়ে একগুচ্ছ নিকৃষ্ট কটূক্তি করার পর, এবার তাঁর আক্রমণের স্তর আরও নিচে নামিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। দেশবাসী তাঁকে ইতিমধ্যে প্রত্যাখ্যান করেছে, তবে ২০২৪-এর লড়াইয়ে তাঁকে স্বাগত।' ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। রাজনৈতিক মহলের জোর গুঞ্জন, আসন্ন বাদল অধিবেশনে এই রাফাল ইস্যুতে সংসদে সরব হবেন বিরোধীরা। সরকারকে অস্বস্তিতে ফেলতে কোনও কসুর করবে না তাঁরা। বিরোধীদের সেই আক্রমণ কোন কৌশলে মোকাবিলা করবে মোদী সরকার, সেটাই দেখার। 

.