গ্রেফতার হতেই ধর্ষণে অভিযুক্ত চিন্ময়ানন্দের সদস্য পদ খারিজ করল বিজেপি

 ৭২ বছর বয়সী চিন্ময়ানন্দ অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রিসভার মন্ত্রী ছিলেন। তিন বারের সাংসদ চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন তাঁর আইন কলেজের ছাত্রী

Updated By: Sep 25, 2019, 03:32 PM IST
গ্রেফতার হতেই ধর্ষণে অভিযুক্ত চিন্ময়ানন্দের সদস্য পদ খারিজ করল বিজেপি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সন্ন্যাসী সম্প্রদায় থেকে বহিষ্কার করা হয়েছে আগেই। এ বার বিজেপি দল থেকে চিন্ময়ানন্দের সদস্যপদ খারিজ করা হল। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিন্ময়ানন্দের বিরুদ্ধে এই পদক্ষেপের কথা আনুষ্ঠানিক ভাবে জানাল উত্তর প্রদেশ বিজেপি। বুধবার সাংবাদিক বৈঠক করে বিজেপির মুখপাত্র হরিশ শ্রীবাস্তব জানান, চিন্ময়ানন্দের সদস্য পদ প্রত্যাহার করেছে বিজেপি। কিন্তু কবে থেকে এই সিদ্ধান্ত কার্যকর হচ্ছে এ বিষয়ে স্পষ্ট করা হয়নি দলের তরফে। জানানো হয়, নির্দিষ্ট তারিখ এই মুহূর্তে না বলা গেলেও, বিজেপির কর্মী নন চিন্ময়ানন্দ।

উল্লেখ্য, ৭২ বছর বয়সী চিন্ময়ানন্দ অটল বিহারী বাজপেয়ীর মন্ত্রিসভার মন্ত্রী ছিলেন। তিন বারের সাংসদ চিন্ময়ানন্দের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন তাঁর আইন কলেজের ছাত্রী। এক বছর ধরে শারীরিক নির্যাতন এবং ব্ল্যাকমেল করা হত বলে অভিযোগ। সুপ্রিম কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত শুরু করেছে। গত শুক্রবার চিন্ময়ানন্দকে গ্রেফতার করে পুলিস। তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়।

আরও পড়ুন- তিন তালাকের শিকার মহিলাদের বছরে ৬ হাজার টাকা দেবে যোগী সরকার

উল্লেখ্য, ওই নির্যাতিতা ও তাঁর ৩ বন্ধুর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে এলাহাবাদ হাইকোর্টে মামলা হয়। সোমবার জামিনের আবেদন খারিজ হয়ে যাওয়ায় নির্যাতিতা এবং ৩ বন্ধুকে গ্রেফতার করে পুলিস। আদালত জানায়, সুপ্রিম কোর্টের নির্দেশে তারা যৌন নির্যাতনের মামলাটি পর্যবেক্ষণ করতে পারে মাত্র। অন্য কোনও আবেদন থাকলে উপযুক্ত বেঞ্চে আবেদন করতে হবে। সিটের দাবি, তাদের কাছে চিন্ময়ানন্দের কাছ থেকে তোলা চাওয়ার ভিডিয়ো রয়েছে। নির্যাতিতা ছাড়া বাকি ধৃতদের নাম সঞ্জয় সিং, সচিন সরকার ও বিক্রম বলে জানিয়েছেন তদন্তকারীরা। তাদের বিরুদ্ধে তোলাবাজি ও প্রমাণ লোপাটের অভিযোগ দায়ের হয়েছে। 

.