রেকর্ড গড়ে বিখ্যাত চেন্নাইয়ের এই কিশোর

রেকর্ড গড়ল চেন্নাইয়ের কিশোর বিজয়। রাতারাতি বিখ্যাত হয়ে গেল চেন্নাইয়ের SRM ইউনিভার্সিটির বছর আঠারোর এই পড়ুয়া। মাত্র ৫.৭২ সেকেন্ড সময়ে সে সমাধান করে ফেলেছে রুবিক কিউবের রহস্য। যার ফলে ভেঙে গেছে রুবিক কিউবের জাতীয় স্পিড রেকর্ড। এর আগে ভারতে কেউ এত কম সময়ে এই কিউব ধাঁধার সমাধান করতে পারেনি।

Updated By: Nov 30, 2016, 03:51 PM IST
রেকর্ড গড়ে বিখ্যাত চেন্নাইয়ের এই কিশোর

ওয়েব ডেস্ক : রেকর্ড গড়ল চেন্নাইয়ের কিশোর বিজয়। রাতারাতি বিখ্যাত হয়ে গেল চেন্নাইয়ের SRM ইউনিভার্সিটির বছর আঠারোর এই পড়ুয়া। মাত্র ৫.৭২ সেকেন্ড সময়ে সে সমাধান করে ফেলেছে রুবিক কিউবের রহস্য। যার ফলে ভেঙে গেছে রুবিক কিউবের জাতীয় স্পিড রেকর্ড। এর আগে ভারতে কেউ এত কম সময়ে এই কিউব ধাঁধার সমাধান করতে পারেনি।

২৬ নভেম্বর তামিলনাড়ুর তিরুচেরাপল্লির মন্টেফোর্ট স্কুলে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতা। সেখানেই সবাইকে তাক লাগিয়ে মাত্র ৫.৭২ সেকেন্ড সময়ে বিজয় কিশোর রুবিক রহস্য সমাধান করে ফেলে। এই মুহূর্তে এশিয়ার বিজয়ের ক্রমসংখ্যা দাঁড়াল ৩-এ। বিশ্বে ত্রয়োদশ।

এর আগে ভারতে এই রেকর্ডটি ছিল ৬.৫৬ সেকেন্ড। বিশ্বে এই রেকর্ডটি রয়েছে মার্কিন মুলুকের বাসিন্দা কিশোর লুকাস ইটারের হাতে। তার সময় লেগেছিল মাত্র ৪.৯০৪ সেকেন্ড। রুবিক কিউবের ৬টি দিকে থাকে ৯টি স্কোয়ার। একটি নির্দিষ্ট দিকের সবকটি স্কোয়ার একটি নির্দিষ্ট রঙে নিয়ে আসাই হল চ্যালেঞ্জ।

.