Gas Price Hike: ফের দাম বাড়ল রান্নার গ্যাসের, জেনে নিন কলকাতায় কত?

দাম বাড়ল রান্নার গ্যাসের। ২১ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম। ১ ডিসেম্বর মধ্যরাত থেকে কার্যকর হল রান্নার গ্যাস সিলিন্ডারের বর্ধিত রেট। 

Updated By: Dec 1, 2023, 11:45 AM IST
Gas Price Hike: ফের দাম বাড়ল রান্নার গ্যাসের, জেনে নিন কলকাতায় কত?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোট শেষের ফের বড় ধাক্কা। দাম বাড়ল রান্নার গ্যাসের। ২১ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম। ১ ডিসেম্বর মধ্যরাত থেকে কার্যকর হল রান্নার গ্যাস সিলিন্ডারের বর্ধিত রেট। ইন্ডিয়ান অয়েলের তরফে জানানো হয়েছে, কলকাতায় প্রতিটি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম ২২.৫ টাকা বাড়ানো হয়েছে। এর আগে গত নভেম্বর মাসে বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ৫৭ টাকা কমানো হয়েছিল। 

আরও পড়ুন, Karnataka: কলেজে বাবা-মায়ের সামনে বকুনি অধ্যক্ষের! বাড়ি ফিরে গায়ে আগুন দিল পড়ুয়া...

রাজধানী দিল্লিতে একটি ১৯ কেজি এলপিজি সিলিন্ডার কিনতে হলে দিতে হবে ১৭৯৬.৫০ টাকা। আগে এই দাম ছিল ১৭৫৫.৫০ টাকা। কলকাতায় ১৯ কেজি সিলিন্ডারের দাম ১৮৮৫.৫০ টাকা থেকে বাড়িয়ে ১৯০৮.০০ টাকা করা হয়েছে। মুম্বইতে একটি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ১৭২৮.০০ টাকার পরিবর্তে ১৭৪৯.০০ টাকা হয়েছে। যেখানে চেন্নাইতে নতুন দাম হয়েছে ১৯৬৮.৫০ টাকা। আগে দাম ছিল ১৯৪২.০০ টাকা।

১৬ নভেম্বর কমানো হয়েছিল দাম। সেটা এক মাস যেতে না যেতেই ফের বেড়ে গেল দাম। উৎসবের মরসুম শেষ হতেই LPG র দামে বড় পরিবর্তন আসে। তখন রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় কমানো হয় ৫৭ টাকা ৫০ পয়সা। তবে শুধুমাত্র বাণিজ্যিক রান্নার গ্যাসের ক্ষেত্রেই এই দাম কমে। চারটি মেট্রো শহরে ১৯ কেজির বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কমানো হয়। ১৬ নভেম্বর থেকে নতুন দাম লাগু হয়। 

এর আগে গত ১ সেপ্টেম্বর ১৯ কেজির গ্যাস সিলিন্ডারের দাম কমেছিল ১৫৭ টাকা। তারও আগে আগস্ট মাসেই সিলিন্ডারের দাম কমে ১০০ টাকা। 

আরও পড়ুন, Exit Poll: ক্রমশ ফিকে গেরুয়া? মামা-র হাতছাড়া এমপি, রাজস্থানে জোর লড়াই, তেলঙ্গানায় কাত কেসিআর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.