মাওবাদে যে দল বিপ্লব দেখতে পায় তারা রাজ্যের ভালো করতে পারে না, কংগ্রেসকে নিশানা অমিতের

অমিত শাহ বলেন, রাজ্যে নকশালদের প্রায় মুছে দিয়েছেন মুখ্যমন্ত্রী রমণ সিং

Updated By: Nov 10, 2018, 02:06 PM IST
মাওবাদে যে দল বিপ্লব দেখতে পায় তারা রাজ্যের ভালো করতে পারে না, কংগ্রেসকে নিশানা অমিতের

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার ছত্তীসগঢ়ে প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী দাবি করেছিলেন, কংগ্রেস শহুরে নকশালদের উতসাহ দিচ্ছে। এই নকশালরা রাজ্যে পড়ুয়াদের হাতে কলমের পরিবর্তে অস্ত্র ধরিয়ে দিয়েছে। শনিবার রাইপুরে অমিত শাহ বললেন অন্য কথা। তিনি বলেন, রাজ্যে নকশালদের অস্তিত্ব প্রায় মুছে দিয়েছেন রমণ সিং।

আরও পড়ুন-তলায় ঝুলছে গার্ড, তাঁকে নিয়েই ছুটল ট্রেন! দেখুন হাড়হিম করা ভিডিও

আগামী সোমবার ছত্তীসগঢ়ে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হচ্ছে। আর তার এক দিন আগেই ইস্তেহার প্রকাশ করল বিজেপি। রাইপুর সেই ইস্তেহার প্রকাশ করলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

গত বৃহস্পতিবারই দান্তেওয়াড়ায় এক মাওবাদী হানায় মৃত্যু হয়েছে ১ সিআইএসএফ জওয়ানের। বর্ধমানের বাসিন্দা ওই সিআইএসএফ কর্মী যখন এদিন বাজার করে ফিরছিলেন তখন তার গাড়িতে আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। অক্টোবর ও জুলাই মাও হামলায় মৃত্যু হয়েছে ৪ পুলিস কর্মীর। তার পেরও অমিতের কথায় ভ্রু কুঁচকেছেন অনেকেই।

এদিন রায়পুরে সংবাদিকদের অমিত শাহ বলেন, রাজ্যে নকশালদের প্রায় মুছে দিয়েছেন মুখ্যমন্ত্রী রমণ সিং। এক সময়ে যে রাজ্যকে বিমারু বলা হতো তা এখন সিমেন্ট ও বিদ্যুত উতপাদনের হাব। রাজ্যের গরিব মানুষদের উন্নতিতে বহু প্রকল্প গ্রহণ করেছেন রমণ সিং।

আরও পড়ুন-সচেতনতার অভাব, হেলমেট না থাকায় মর্মান্তিক মৃত্য়ু বাইক আরোহীর

প্রধানমন্ত্রীর সুরেই সুর মিলিয়ে কংগ্রেসকে আক্রমণ করেন অমিত শাহ। তিনি বলেন, যে দল মাওবাদে বিপ্লব দেখতে পায়, মাওবাদকে বিপ্লবের মাধ্যম বলে মনে করে তারা রাজ্যের মানুষের কোনও ভালো করতে পারে না। গত ১৫ বছর ধরে কংগ্রেসের প্রোপাগান্ডা মোকাবিলা করে রাজ্যের উন্নয়ন করা রমণ সিংয়ের কাছে একটি বড় চ্যালেঞ্জ ছিল। সেটা নিতে পেরেছেন রমণ সিং।

এবার ছত্তীসগঢ় বিধানসভা নির্বাচন হচ্ছে দুটি পর্যায়ে। প্রথম পর্যায়ের ভোটগ্রহণ করা হবে ১২ নভেম্বর এবং দ্বিতীয় দফায় ভোটগ্রহণ করা হবে ২০ নভেম্বর। কয়েকটি প্রাক নির্বাচনী সমীক্ষা অনুযায়ী এবার ছত্তীসগঢ়ে খুব একটা সুবিধে করতে পারবে না বিজেপি। একথা মাথায় রেখেই এবার সেখানে জোর প্রচার চালাচ্ছে গেরুয়া শিবির।

.