জগন্মোহনের ছুরিকাহতের ঘটনায় কেন্দ্রের ষড়যন্ত্রের অভিযোগ নাইডুর

বাইরে ঘটনা ঘটলে রাজ্য সরকার দায়ী হত, কিন্তু বিমানবন্দরের ঘটনায় কে দায়ী? প্রশ্ন নাইডুর।

Updated By: Oct 25, 2018, 10:55 PM IST
জগন্মোহনের ছুরিকাহতের ঘটনায় কেন্দ্রের ষড়যন্ত্রের অভিযোগ নাইডুর

নিজস্ব প্রতিবেদন: ওয়াইএসআর কংগ্রেসের সভাপতি ওয়াইএস জগন্মোহন রেড্ডির উপরে ধারালো অস্ত্রের হামলার ঘটনার পর প্রতিক্রিয়া দিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। আর গোটা ঘটনায় মোদী সরকারকে দায়ী করলেন তিনি। চন্দ্রবাবুর অভিযোগ, টিডিপি সরকারের বিরুদ্ধে এটা কেন্দ্রীয় সরকারের ষড়যন্ত্র। 

কেন্দ্রকে নিশানা করে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন,''দুপুরে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে রেড্ডির উপরে হামলা হয়েছে। জায়গাটি রাজ্য সরকারের আওতাধীনে নেই। বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে কেন্দ্রীয় সরকার। বাইরে ঘটনা ঘটলে রাজ্য সরকার দায়ী হত, কিন্তু বিমানবন্দরের ঘটনায় কে দায়ী?''

ছুরিকাহত হওয়ার পর হায়দরাবাদে চলে যান ওয়াইএসআর কংগ্রেসের সভাপতি। সে কথা উল্লেখ করে নাইডু বলেন, ''ঘটনার তদন্ত দরকার। অথচ আহত ব্যক্তি চলে গেলেন। ভিন রাজ্যে গিয়ে কীভাবে পুলিস তদন্ত করবে!'' মেডিক্যাল শংসাপত্র ছাড়া পুলিস তদন্ত করতে পারে না বলেও মনে করিয়ে দিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী।            

চন্দ্রবাবু নাইডুর দাবি,''লক্ষ্য থেকে দিকভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে আমাকে। ওরা আংশিক সফল হতে পারে। তবে সাফল্য পাবে না। আমাদের কাজে বাধা দিতে ষড়যন্ত্র করছে কেন্দ্রীয় সরকার''।

ওয়াইএসআর কংগ্রেসের অভিযোগ, ঘটনাটির নেপথ্যে রয়েছে শাসক তেলুগু দেশম পার্টি। নাইডুর পাল্টা প্রশ্ন, ওয়াইএসআর কংগ্রেসের ব্যানার নিয়ে নিজেকে জগন্মোহনের সমর্থক বলে দাবি করা ব্যক্তি কীভাবে টিডিপি-র সমর্থক হতে পারে? 

এদিন বিশাখাপত্তনম বিমানবন্দরে সেলফি তোলার অছিলায় জগন্মোহনের দিকে এগিয়ে আসে এক যুবক। সে সময় তিনি বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে হেঁটে যাচ্ছিলেন। জগনের কাছে এসেই ওই কর্মী জগনের ওপরে ঝাঁপিয়ে পড়ে। একটি ছুরির মতো অস্ত্র দিয়ে জগনের বাঁ কাঁধের নীচে বাহুতে আঘাত করে। ওই ধরেনর ছুরি সাধারণ মোরগ লড়াইয়ে ব্যবহার করা হয়। হামলাকারী বিমানবন্দরের ক্যান্টিনের কর্মী বলে জানা যাচ্ছে। রাজ্য পুলিসের ডিজি জানিয়েছেন, আক্রমণকারীকে সনাক্ত করা গিয়েছে। তাঁর নাম জে শ্রীনিবাসন রাও। বিশাখাপত্তনম বিমানবন্দরের ক্যাফেটোরিয়ায় কাজ করেন তিনি। 

উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশ বিধানসভায় প্রধান বিরোধী দল ওয়াইএসআর কংগ্রসে। দলের প্রতিষ্ঠাতা ওয়াইএস রাজাশেখারার ছেলে জগন। ২০১১ সালে কংগ্রসে ছেড়ে ওয়াইএসআর কংগ্রস গঠন করেন ওয়াইএসআর।

আরও পড়ুন- আগামী ১০ বছর ভারতের দরকার শক্তিশালী সরকার, দুর্বল জোট নয়: দোভাল

.