আলোচনার মাধ্যমে জঙ্গের সঙ্গে কেজরিকে 'জঙ্গ' মেটানোর অনুরোধ কেন্দ্রের

আলোচনার মাধ্যমে কেজরিওয়াল ও নাজিব জঙ্গকে  বিবাদ মিটিয়ে নিতে  বলল কেন্দ্র।  দিল্লির কার্যনির্বাহী  চিফ সেক্রেটারি পদে শকুন্তলা গ্যামলিনের নিয়োগ নিয়ে তুঙ্গে দুপক্ষের বিরোধ। লেফট্যানান্ট গভর্নর নাজিব জং ও দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের বিরোধ গড়িয়েছে রাষ্ট্রপতির দরবারেও। গতকাল দুজনেই দেখা করেন প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে। এর পরেই আজ দুজনকে একসঙ্গে বসে আলোচনা করে বিরোধ মেটানোর পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তবে রাজনাথের দাবি, দিল্লি সরকার প্রসঙ্গে রাষ্ট্রপতির সঙ্গে তাঁর কোনও আলোচনা হয়নি।

Updated By: May 20, 2015, 09:19 PM IST
আলোচনার মাধ্যমে জঙ্গের সঙ্গে কেজরিকে 'জঙ্গ' মেটানোর অনুরোধ কেন্দ্রের

ব্যুরো: আলোচনার মাধ্যমে কেজরিওয়াল ও নাজিব জঙ্গকে  বিবাদ মিটিয়ে নিতে  বলল কেন্দ্র।  দিল্লির কার্যনির্বাহী  চিফ সেক্রেটারি পদে শকুন্তলা গ্যামলিনের নিয়োগ নিয়ে তুঙ্গে দুপক্ষের বিরোধ। লেফট্যানান্ট গভর্নর নাজিব জং ও দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের বিরোধ গড়িয়েছে রাষ্ট্রপতির দরবারেও। গতকাল দুজনেই দেখা করেন প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে। এর পরেই আজ দুজনকে একসঙ্গে বসে আলোচনা করে বিরোধ মেটানোর পরামর্শ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তবে রাজনাথের দাবি, দিল্লি সরকার প্রসঙ্গে রাষ্ট্রপতির সঙ্গে তাঁর কোনও আলোচনা হয়নি।

বিধায়কদের  পরিষদীয় সচিব পদে নিয়োগ নিয়ে চরম অস্বস্তিতে অরবিন্দ কেজরিওয়াল।  পরিষদীয় সচিব পদে যে ২১জন বিধায়ককে কেজরিওয়াল নিয়োগ করেছিলেন, তা বাতিল করার জন্য চিঠি দিয়েছেন দিল্লির লেফ্টন্যান্ট গভর্নর। নিজের সাংবিধানিক ক্ষমতার বিষয়টিও দিল্লির মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন তিনি।  নিয়োগ বাতিলের আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে গিয়েছিল রাষ্ট্রীয় মুক্তি মোর্চা। আজ ওই একুশজনের নিয়োগের ওপর নোটিস জারি করেছে আদালত। দু-সপ্তাহের মধ্যে এবিষয়ে জবাব দিতে হবে কেজরিওয়াল সরকারকে।

.