করোনায় মৃত ৬৭ সাংবাদিকের পরিবারের পাশে কেন্দ্র, আর্থিক সাহায্য ঘোষণা

যদিও করোনায় এখনও পর্যন্ত ২৫০ জনের বেশি সাংবাদিকের মৃত্যু হয়েছে।

Updated By: May 28, 2021, 08:58 AM IST
করোনায় মৃত ৬৭ সাংবাদিকের পরিবারের পাশে কেন্দ্র, আর্থিক সাহায্য ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: করোনার মৃত সাংবাদিকদের পরিবারের পাসে দাঁড়াল কেন্দ্র। কোভিডে মৃত ৬৭ জন সাংবাদিকের পরিবারকে ৫ লক্ষ টাকা করে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা করল তথ্য ও সম্প্রচার মন্ত্রক (The Ministry of Information & Broadcasting)। বৃহস্পতিবার এই ঘোষণা করেছে সংশ্লিষ্ট মন্ত্রক।

মন্ত্রকের তরফে জানান হয়েছে, জার্নালিস্ট ওয়েলফেয়াল স্কিমের (Journalist Welfare Scheme) মাধ্যমে করোনায় মৃত সাংবাদিকদের পাশে দাঁড়াবে কেন্দ্র। এই কমিটির নেতৃত্বে রয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব অমিত খাড়ে। জার্নালিস্ট ওয়েলফেয়াল স্কিম কমিটির প্রস্তাব মতো এবার করোনায় মৃত ২৬ জন সাংবাদিকের পরিবারকে  ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে। এর আগে করোনায় মৃত এমন ৪১ জন সাংবাদিকের পরিবারের পাশে দাঁড়িয়েছে কেন্দ্র। তাঁদেরও পরিবার প্রতি ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হয়। ফলে এখনও পর্যন্ত মোট ৬৭ জন সাংবাদিককের পরিবারের পাশে দাঁড়িয়েছে কেন্দ্র। যদিও করোনায় এখনও পর্যন্ত ২৫০ জনের বেশি সাংবাদিকের মৃত্যু হয়েছে। তবে কেবলমাত্র ৬৭ জন মৃত সাংবাদিকের পরিবারকেই আর্থিক সাহায্য করা হবে। 

আরও পড়ুন: এক সপ্তাহেই করোনা নিরাময়ে সক্ষম Antibody Cocktail! কী বলছেন চিকিৎসকরা?

আরও পড়ুন: যেখান থেকে পারুন Amphotericin B জোগাড় করুন, অফিসারদের নির্দেশ PM Modi-র

জানা গিয়েছে, এবার থেকে প্রতি সপ্তাহে বৈঠকে বসবে এই জার্নালিস্ট ওয়েলফেয়াল স্কিম কমিটি। তবে কেবল করোনা মৃত নয়, অন্যান্য কারণে মৃত সাংবাদিকদের পরিবারের পাশেও দাঁড়িয়েছে কেন্দ্র। এমন ১১ জন সাংবাদিকের পরিবারকেও আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে।

.