Bank Fraud Case: বড় সাফল্য CBI-র! দেশে ফেরান হল নীরব মোদীর ঘনিষ্ঠ সুভাষ শঙ্করকে

ব্যাঙ্ক জালিয়াতির সময় সুভাষ শঙ্কর, নীরব মোদীর কোম্পানিতে ডিজিএম (অর্থ) পদে নিযুক্ত ছিলেন।

Updated By: Apr 12, 2022, 09:29 AM IST
Bank Fraud Case: বড় সাফল্য CBI-র! দেশে ফেরান হল নীরব মোদীর ঘনিষ্ঠ সুভাষ শঙ্করকে

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্ক জালিয়াতি মামলায় বড় সাফল্য পেল কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (CBI)। একটি বড় অভিযান চালিয়ে, কেন্দ্রীয় সংস্থা পলাতক ব্যবসায়ী নীরব মোদীর (Nirav Modi) ঘনিষ্ঠ সহযোগী সুভাষ শঙ্করকে (Subhash Shankar) কায়রো (Ciro) থেকে ভারতে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে। তাকে দেশে ফিরিয়ে আনার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করছিল সিবিআই।

ব্যাঙ্ক জালিয়াতির সময় সুভাষ শঙ্কর, নীরব মোদীর কোম্পানিতে ডিজিএম (অর্থ) পদে নিযুক্ত ছিলেন। ২০১৮ সালে, ইন্টারপোল PNB কেলেঙ্কারির তদন্তকারী সংস্থা CBI-র অনুরোধে নীরব মোদী, তার ভাই নিশাল মোদী (Nishal Modi) এবং তার কর্মচারী সুভাষের বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করে।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারির (PNB Bank Fraud) ঘটনায় অভিযুক্ত নীরব মোদীর ঘনিষ্ঠ সহযোগী সুভাষ শঙ্কর পরবকে কায়রো থেকে মুম্বইয়ে নিয়ে এসেছে সিবিআই। বিশেষ বিমানে করে তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তার বিরুদ্ধে রেড কর্নার নোটিশ জারি করা হয়েছিল। সুভাষ শঙ্করও ১৩ হাজার কোটি টাকার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারির অভিযুক্ত।

আরও পড়ুন: ভারতে মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় নজর রাখছে আমেরিকা, দাবি Antony Blinken-র

সিবিআই নীরব মোদীর বিরুদ্ধে প্রমাণ লোপাট এবং সাক্ষীদের প্রভাবিত করার অভিযোগ আনে। তার কিছু কর্মচারীকে জোরকরে অপহরণ করে কায়রোতে নিয়ে যাওয়ার অভিযোগও ছিল তার বিরুদ্ধে। সিবিআই ইতিমধ্যেই নীরব মোদী, নিশাল মোদী এবং সুভাষ শঙ্করের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.