ঘুষকাণ্ডে গ্রেফতার বিজেপি নেতা জনার্দন রেড্ডি

উল্লেখ্য, ৪৯ বছর বয়সী জনার্দন শনিবার সন্ধেয় ক্রাইম ব্র্যাঞ্চ অফিসে পৌঁছন। তিনি দাবি করেন, সারা রাত গোয়েন্দা দফতরেই ছিলেন। তবে, আজ তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। 

Updated By: Nov 11, 2018, 04:29 PM IST
ঘুষকাণ্ডে গ্রেফতার বিজেপি নেতা জনার্দন রেড্ডি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কর্নাটকের খনি মাফিয়া জনার্দন রেড্ডিকে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার করল সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। গত ৩ দিন ধরে বেপাত্তা ছিলেন কর্নাটকের প্রভাবশালী এই প্রাক্তন বিধায়ক। জল্পনা তৈরি হচ্ছিল, নীরব মোদী, বিজয় মালিয়ার মতো জর্নাদনও কি দেশ ছাড়া হলেন? তবে, শনিবার অজ্ঞাত এক জায়গা থেকে ভিডিয়ো বার্তায় জানান, তিনি শহরেই আছেন। তিনি এমন কোনও অপরাধ করেননি যে তাঁকে দেশ ছেড়ে পালাতে হবে।

আরও পড়ুন- ছত্তীসগঢ়ের নির্বাচনে ড্রোনে চলছে নজরদারি, খোঁজ মিলল মাওবাদী ডেরার

উল্লেখ্য, ৪৯ বছর বয়সী জনার্দন শনিবার সন্ধেয় ক্রাইম ব্র্যাঞ্চ অফিসে পৌঁছন। তিনি দাবি করেন, সারা রাত গোয়েন্দা দফতরেই ছিলেন। তবে, আজ তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। বেঙ্গালুরুর সিনিয়র পুলিস অফিসার অলোক কুমার জানিয়েছেন, জনার্দনের বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ এবং সাক্ষ্য রয়েছে। সেই ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হবে তাঁকে। পুলিস আরও জানিয়েছে, লোপাট অর্থ উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হবে লগ্নিকারীদের।

আরও পড়ুন- ধর্ষণের ব্যর্থ চেষ্টা, কুকীর্তি চাপা দিতে ৭৫ বছরের বৃদ্ধাকে মাথা থেঁতলে খুন তরুণের

অ্যামবিডেন্ট গ্রুপ নামে এক বেসরকারি সংস্থার পনজি স্কিমে টাকা রেখে প্রতারিত হন বহু লগ্নিকারী। প্রায় ৯৫৪ কোটি টাকার দুর্নীতি হয়। তদন্তে নেমে জানা যায়, ইসলামিক ব্যাঙ্কের নাম করে ওই টাকা তোলা হয়েছে। উচ্চ হারে সুদ-আসল ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অধিকাংশ মুসলিমদের কাছে টাকা তোলা হয়। ওই সংস্থার কর্ণধার সইদ আহমেদ ফরিক দাবি করেছেন, ইডি-র নজরে আসার পরই ধামা চাপা দিতে ১৮ কোটি টাকা ঘুষ দেন জনার্দন রেড্ডিকে। জনার্দনের সহযোগীর মাধ্যমে ওই অর্থ দেওয়া হয়। খনি মাফিয়ার ঘনিষ্ঠ আলি খানকে গ্রেফতার করেছে পুলিস।

দক্ষিণের রাজনীতিতে জর্নাদন রেড্ডি বরাবরই বিতর্কিত মুখ হিসাবে দেখা গিয়েছে। অবৈধভাবে খননের অভিযোগে গ্রেফতার হন এই বিজেপি নেতা। সাড়ে তিন বছর জেলে থাকার পর ২০১৫ সালে ছাড়া পান। নোটবন্দির সময় মেয়ের বিয়েতে ৫০০ কোটি টাকা খরচ করে ফের শিরোনামে আসেন জনার্দন। তবে,  কর্নাটকের নির্বাচনী প্রচারে জনার্দনকে এড়িয়ে চলেছে বিজেপি। অমিত শাহ তাঁর রোড শোয়ে আমন্ত্রণ জানাননি এই প্রভাবশালী নেতাকে। নির্বাচনের পরে ‘ঘোড়া কেনাবেচায়’ জনার্দন ফের বিতর্কিত মন্তব্য করায় মুখ পোড়ে বিজেপির। এক অডিয়োতে জনার্দনকে বলতে শোনা যায়, “আমাদের সঙ্গে চলে আসুন। ১০০ গুণ ধনী বানিয়ে দেব আপনাকে।”

.