হাতে বাকি আর মাত্র ৩ দিন, ঝটপট সেরে ফেলুন এ বছরের CAT পরীক্ষার রেজিস্ট্রেসন

বাকি আর মাত্র তিনদিন। তার মধ্যেই সেরে রাখুন ২০১৫ সালের ক্যাট-এর রেজিস্ট্রেসনটা। আগামী ২০ সেপ্টেম্বর শেষ হচ্ছে ক্যাটের (CAT)-এর জন্য নাম রেজিস্টার করার সময়সীমা। অতএব ক্যান্ডিডেটরা, গড়িমসি করবেন না। ঝটপট এবেলা রেজিস্ট্রেসনটা করেই ফেলুন। 

Updated By: Sep 17, 2015, 04:18 PM IST
 হাতে বাকি আর মাত্র ৩ দিন, ঝটপট সেরে ফেলুন এ বছরের CAT পরীক্ষার রেজিস্ট্রেসন

ওয়েব ডেস্ক: বাকি আর মাত্র তিনদিন। তার মধ্যেই সেরে রাখুন ২০১৫ সালের ক্যাট-এর রেজিস্ট্রেসনটা। আগামী ২০ সেপ্টেম্বর শেষ হচ্ছে ক্যাটের (CAT)-এর জন্য নাম রেজিস্টার করার সময়সীমা। অতএব ক্যান্ডিডেটরা, গড়িমসি করবেন না। ঝটপট এবেলা রেজিস্ট্রেসনটা করেই ফেলুন। 
 
গত জুলাই মাসের ২৬ তারিখ CAT 2015 অফিসিয়াল নোটিস জারি করা হয়েছিল। কমন অ্যাডমিসন টেস্ট, ২০১৫-এর জন্য রেজিস্ট্রেসন শুরু হয়েছিল ৬ অগাস্ট থেকে। আগামী ২৯ নভেম্বর সারা দেশজুড়ে এই পরীক্ষা নেওয়া হবে। 

এই বছর থেকে পরিবর্তন হচ্ছে পরীক্ষার প্যাটার্নে। নয়া প্যাটার্নের যাবতীয় বিবরণ রয়েছে অফিসিয়াল নোটিফিকেশনে। 

কম্পুটার ভিত্তিক ক্যাট-এ যাচাই করা হয় পরীক্ষার্থীদের ইংরাজি, অঙ্ক ও লজিকাল রিজনিংয়ের ক্ষমতা। এমবিএ কোর্সে ভর্তি হওয়ার জনপ্রিয়তম কম্পিটিটিভ পরীক্ষা CAT। ইন্ডিয়ান ইন্সটিটিউটস অফ ম্যানেজমেন্ট এই পরীক্ষা। এই পরীক্ষার সাফল্যের উপরই নির্ভর করে গোটা দেশে ২১টি আইআইম ও গোটা ১০০টি B স্কুলে প্রবেশাধিকার। 

এই বছর একদিনে এক যোগে ১১৫টি সেন্টারে নেওয়া হবে এই পরীক্ষা।  সময়সীমা ২ ঘণ্টা ৫০ মিনিট। 

পরীক্ষার্থীদের দিতে হবে ১০০টি মাল্টিপল চয়েস প্রশ্নের উত্তর। প্রত্যেকটি সঠিক উত্তরের জন্য মিলবে ৩ নম্বর। ভুল উত্তরের জন্য আছে নেগেটিভ মার্কিংও। তবে, কোনও প্রশ্নের উত্তর কেউ ছেড়ে দিলে কোন নম্বর কাটা হবে না। 

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে সম্ভবত ঘোষিত হবে এই বছরের ক্যাট পরীক্ষার ফলাফল। 

.