পয়লা জানুয়ারি থেকে ATM-এ মিলবে সাড়ে চার হাজার টাকা

নতুন বছরে সান্ত্বনা পুরস্কার। ATM থেকে টাকা তোলার উর্ধ্বসীমা সামান্য বাড়াল RBI। পয়লা জানুয়ারি থেকে আড়াই হাজারের পরিবর্তে, সাড়ে চার হাজার টাকা তোলা যাবে ATM থেকে। নোট বাতিলের পর পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বদল ও জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে গতকালই। আজ নতুন ঘোষণা সামনে আসার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। এই পরিস্থিতিতে নতুন বছরের পয়লা দিন থেকে এই ঘোষণা কিছুটা সান্ত্বনা দেবে বলে ধারণা সাধারণ মানুষের।

Updated By: Dec 31, 2016, 08:58 AM IST
পয়লা জানুয়ারি থেকে ATM-এ মিলবে সাড়ে চার হাজার টাকা

ওয়েব ডেস্ক : নতুন বছরে সান্ত্বনা পুরস্কার। ATM থেকে টাকা তোলার উর্ধ্বসীমা সামান্য বাড়াল RBI। পয়লা জানুয়ারি থেকে আড়াই হাজারের পরিবর্তে, সাড়ে চার হাজার টাকা তোলা যাবে ATM থেকে। নোট বাতিলের পর পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বদল ও জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে গতকালই। আজ নতুন ঘোষণা সামনে আসার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। এই পরিস্থিতিতে নতুন বছরের পয়লা দিন থেকে এই ঘোষণা কিছুটা সান্ত্বনা দেবে বলে ধারণা সাধারণ মানুষের।

আরও পড়ুন- বর্ষ শেষের রাতে মোদীর ভাষণ নিয়ে জোর জল্পনা  

এর আগে, ATM থেকে মাত্র আড়াই হাজার টাকা তোলা যেত RBI-এর নির্দেশিকা অনুসারে। যদিও বহু জায়গা থেকে অভিযোগ ওঠে, সেটুকুও ঠিকমতো মিলছে না। নতুন বছরে সেই ভোগান্তি কাটার আশায় দেশবাসী। ATM থেকে টাকা তোলার সীমা বাড়ানো হলেও, সপ্তাহে মোট ২৪ হাজার টাকার উর্ধ্বসীমায় অবশ্য কোনও বদল আনা হচ্ছে না।

.