বিজ্ঞাপনে দেবদেবীদের দেখিয়ে বিপাকে জাভেদ হাবিব, দায়ের হল মামলা

Updated By: Sep 8, 2017, 04:06 PM IST
বিজ্ঞাপনে দেবদেবীদের দেখিয়ে বিপাকে জাভেদ হাবিব, দায়ের হল মামলা

ওয়েব ডেস্ক: সেলুনের বিজ্ঞাপনে হিন্দু দেবদেবীদের অপমান করার অভিযোগে মামলা হল ভারত খ্যাত হেয়ার স্টাইলিস্ট জাভেদ হাবিবের বিরুদ্ধে। আইনজীবী করুণা সাগরের অভিযোগের ভিত্তিতেই ভারতীয় দণ্ডবিধির ২৯৫(এ) ধারায় হাবিবের বিরুদ্ধে মামলা হয়েছে।

ওই আইনজীবীর অভিযোগ, জাভেদ হাবিব তাঁর সেলুনের 'বিতর্কিত' বিজ্ঞাপনে হিন্দু দেবদেবীদের অপমান করেছেন। সইদাবাদ থানায় এনিয়ে তিনি একটি অভিযোগও করেন তিনি। ওই বিজ্ঞাপনে দেবী দুর্গা, কার্তিক, গণেশদের সেলুনে দেখা যাচ্ছে। সেখানে লেখা হয়েছে, 'দেবদেবীরাও জাভেদ হাবিবের সেলুনে আসেন'।

এই বিজ্ঞাপনটি সংবাদপত্রে প্রকাশিত হওয়ার পরই বেশ আলোড়ন সৃষ্টি করে। ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে এই বিজ্ঞাপন, এমনও অভিযোগ হয় ভারত খ্যাত হেয়ার স্টাইলিস্টের বিরুদ্ধে। চাপে পড়ে ক্ষমাও চান হাবিব। সংবাদ মাধ্যমে এই বিজ্ঞাপনের ব্যাখ্যা দিতে গিয়ে হাবিব জানিয়েছেন, "কলকাতায় আমাদের এক পার্টনার অনুমতি ছাড়াই ওই বিজ্ঞাপনটি প্রকাশ করেছে। ২৫ বছর ধরে কাজ করছি। এই বিজ্ঞাপন কিছু মানুষের ভাবাবেগকে আঘাত করেছে। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী।"

জাভেদ হাবিব হেয়ার অ্যান্ড বিউটি লিমিটেডের পক্ষ থেকে একটি চিঠিও প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে লেখা হয়েছে কারও ভাবাবেগে আঘাত করার কোনও উদ্দেশ্য আমাদের ছিল না। কোম্পানিকে না জানিয়েই পশ্চিমবঙ্গ থেকে এসব করা হয়েছে। আমরা ওই বিজ্ঞাপন প্রত্যাহার করে নিয়েছি।

আরও পড়ুন-প্রধানমন্ত্রীকে অশালীন আক্রমণ দিগ্বিজয়ের

.