দেশে পর্ন সাইটে নিষেধাজ্ঞা সম্ভব নয়, জানাল সুপ্রিম কোর্ট

কোনও প্রাপ্তবয়স্ক ঘরে বসে পর্ন দেখলে তা বন্ধ করতে পারব না। পর্ন সাইটে নিষেধাজ্ঞা জারির বিষয়ে বলতে গিয়ে এমনটাই জানালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এইচ এল দাত্তু।

Updated By: Jul 9, 2015, 11:35 AM IST

ওয়েব ডেস্ক: কোনও প্রাপ্তবয়স্ক ঘরে বসে পর্ন দেখলে তা বন্ধ করতে পারব না। পর্ন সাইটে নিষেধাজ্ঞা জারির বিষয়ে বলতে গিয়ে এমনটাই জানালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এইচ এল দাত্তু।

ভারতে পর্ন ওয়েলসাইটে ব্লক করার আবেদন জানিয়ে যে মামলা হয়, তাতে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি জানিয়ে দেন পর্ন সাইটের ওপর নিষেধাজ্ঞা জারি করা সম্ভব নয়। কারণ এতে সংবিধানের ২১ নম্বর ধারা লঙ্ঘিত হতে পারে। প্রাপ্ত বয়স্ক যে কোনও মানুষকে ঘরের ভিতর কোনও কিছুকে না দেখতে দেওয়াটা আইনের পক্ষে কঠিন। দেশে পর্ন ওয়েবসাইট বন্ধের আবেদন জানিয়ে মামলা করেন আইনজীবী কমলেশ বাসওয়ানি। আইনজীবী কমলেশ দাবি জানিয়েছিলেন, পর্ন সাইট বন্ধের বিষয়ে সরকার উদাসিন, তাই খুব তাড়াতাড়ি কোর্টের উচিত এই বিষয়ে পদক্ষেপ নেওয়া। নিষেধাজ্ঞার কথা উড়িয়ে দিলেও এই ইস্যুটি যে গুরুত্বপূর্ণ তা জানিয়ে সুপ্রিম কোর্ট জানিয়েছে, দেখা যাক এখন কেন্দ্র সরকার কী অবস্থান নেয়। দেশে মোট ৪ কোটি পর্ন ওয়েবসাইটে আছে বলে সুপ্রিম কোর্টকে জানান কমলেশ বাসওয়ানি। 

Tags:
.