পুলিস ইনস্পেক্টর খুন; পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ, সরিয়ে দেওয়া হল বুলন্দশহরের এসপিকে

গণরোষে নয়, নেহাতই দুর্ঘটনা বলে বুলন্দশহরের পুলিস ইনস্পেক্টেরর খুনের ঘটনাকে উড়িয়ে দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী

Updated By: Dec 8, 2018, 01:35 PM IST
পুলিস ইনস্পেক্টর খুন; পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ, সরিয়ে দেওয়া হল বুলন্দশহরের এসপিকে

নিজস্ব প্রতিবেদন: গণরোষে নয়, নেহাতই দুর্ঘটনা বলে বুলন্দশহরের পুলিস ইনস্পেক্টেরর খুনের ঘটনাকে উড়িয়ে দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। এবার সোমবারের ওই ভয়ঙ্কর ঘটনায় পুলিসের গাফিলতি অভিযোগ তুলে বুলন্দশহরের এসপিকেই বদলি করে দিল যোগী প্রশাসন।

আরও পড়ুন-মেঝেয় বসে খেলছে ২ সন্তান, ওপরে ঝুলন্ত বাবা-মা, চাঞ্চল্য সোনারপুরে

বুলন্দশহরের এসপি ছিলেন কৃষ্ণ বাহাদুর সিং। তাঁর জায়গায় আনা হচ্ছে সীতাপুরের পুলিস সুপার প্রভাকর চৌধুরিকে। কৃষ্ণ বাহাদুর সিংকে ডিজি হেড কোয়ার্টার করে পাঠানো হচ্ছে লখনউয়ে। এছাড়াও আরও ২ পুলিসস আধিকারিককে বদলি করার নির্দেশ দেওয়া হয়েছে। এরা হলেন, সার্কেল অফিসার সত্যপ্রকাশ শর্মা। তাঁকে পাঠানো হয়েছে পুলিস ট্রেনিং কলেজে। সুরেশ কুমার নামে অন্য একজন আধিকারিকে পাঠানো হচ্ছে ললিতপুরে।

রাজ্য প্রশাসনের এক আধিকারিক সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওইসব পুলিসকর্তাদের বদলি করা হচ্ছে কারণ তাঁরা ঠিক সময়ে উপযুক্ত ব্যবস্থা নেননি। কারণ এলাকায় যখন গরুর দেহাংশ পাওয়া তখনই ব্যবস্থা নিতে পারত পুলিস। তা তারা করেনি। রাজ্যে ডিজি ওপি সিংয়ের নেতৃত্বে এক উচ্চপর্যায়ের বৈঠকের পর ওই বদলির সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন-পুলিসের জালে আটক বুলন্দশহরের ইন্সপেক্টর খুনে মূল অভিযুক্ত জওয়ান

উল্লেখ্য, বুলন্দশহর জেলার সিয়ানায় একটি গো হত্যার গুজবের জেরে হওয়া গোলমাল থামাতে ঘটনাস্থলে যান পুলিস ইনস্পেক্টর সুবোধ কুমার সিং। তাঁকে গুলি করে বিক্ষোভকারীরা। কার গুলিতে ওই খুন তা নিয়ে এখনও ধেঁায়াশা রয়েছে। তবে জিতু নামে এক সেনা জওয়ানকে ওই খুনের ঘটনায় সন্দেহ করা হচ্ছে। তাকে জম্মু ও কাশ্মীর থেকে আটক করেছে উত্তরপ্রদেশ পুলিস।

.